Thursday, April 25
Shadow

সাবিলা নূরের নাটক | জনপ্রিয় পাঁচ

সাবিলা নূরের নাটকবাংলাদেশে তরুন প্রজন্মের তারকাদের মধ্যে একজন হলেন সাবিলা নূর । সাবিলা নূরের নাটক , টেলিফিল্ম ও বিজ্ঞাপন অল্প সময়েই দর্শকের মন জয় করে নিয়েছে। তার ক্যারিয়ারের সূচনা ঘটে মুলত মডেলিং থেকেই এবং এরপর অভিনয় জগতে প্রবেশ।

সাবিলা নূর ঢাকা জেলায় জন্মগ্রহণ করেন এবং ছোটো থেকেই নাচের প্রতি আগ্রহী ছিলেন। বুলবুল ললিতকলা একাডেমি থেকে নাচ শিখে তিনি পদ্ম কুঁড়ি চ্যাম্পিয়নও হয়েছিলেন। সাবিলা নূরের প্রথম নাটক হচ্ছে ইউ টার্ন। ২০১৪ সালে মিডিয়া জগতে যাত্রা শুরু করেন এবং এখন পর্যন্ত প্রায় ৩৪ টির বেশি নাটকে অভিনয় করেছেন সাবিলা নূর এবং লাভ করেছেন ব্যাপক জনপ্রিয়তা। এই বছরেই ১৭ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই জনপ্রিয় অভিনেত্রী।

 

সাবিলা নূরের নাটক : মাঙ্কি বিজনেস

২০১৫ সালে মুক্তি পাওয়া এই নাটকের লেখক ও ডিরেক্টর রাহাত রহমান। প্রকাশের পর এই নাটকটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে এবং এ নাটকের মধ্য থেকেই সাবিলা নূর জয় করে নিয়েছে ভক্তদের ভালোবাসা। মাঙ্কি বিজনেস নাটকটি মুলত প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ছাত্রের সাময়িক মানসিক অসুস্থতাকে কেন্দ্র করে। তার নাম হচ্ছে রাফি এবং এই চরিত্রে অভিনয় করেছেন তামিম মৃধা।

রাফি অনেকটা পারিবারিক অশান্তির মধ্যেই ছিল। বাবার পরকীয়া, মা এবং ভাবির ঝগড়া- সব মিলিয়ে সে পারিবারিকভাবে কিছুটা অসুখি ছিল। এরই মাঝে তার জীবনে আসে সাবিলা নূর , এমন একজন মানুষ যাকে রাফি ছাড়া কেউই দেখতে পায় না এবং কথাও শুনতে পায় না। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনি এবং শেষ পর্যায়ে গিয়ে আসলে দেখা যায় ঘটনা অন্যদিকে মোড় নিয়েছে।

দেখুন মাঙ্কি বিজনেস

 

সাবিলা নূরের নাটক : শত ডানার প্রজাপতি

জোভান এবং সাবিলা নূর অভিনীত, মাবরুর রশীদ বান্নাহ নির্মিত, বিজয়ী শিহাব আর-রাশাদের লেখা ক্লোজআপ কাছে আসার সাহসী গল্প শত ডানার প্রজাপতি । নাটকটি দর্শকরা অনেক বেশি পছন্দ করেছেন। এটি মুলত সত্য ঘটনা অবলম্বনেই গঠিত। এই নাটকের চরিত্র মামনুন এবং সুকন্যা এদের ভালোবাসার সংগ্রাম ফুটে উঠছে এই নাটকে। যেখানে সবথেকে বড় বাধা ছিল ধর্ম এবং পারিবারিক বৈষম্য। মামনুন বারবার প্রেমের প্রস্তাব দিলেও রাজি হয় না সুকন্যা আর রাজি হলেও তখন তাদের মাঝে আসে সুকন্যা কাকা এবং সে দাঁড়ায় সুকন্যা ও মামনুমের ভালোবাসার পথে বাধা হয়ে।

দেখুন শত ডানার প্রজাপতি

 

সাবিলা নূরের নাটক : ৭০০ টাকা

এটি হচ্ছে নুহাশ হুমায়ূনের লেখায় সাবিলা নূরের নাটক । প্রীতম হাসান অভিনয় করেছেন এতে। মূলত এটি একটি শর্টফিল্ম। যা ২০১৮ সালে মুক্তি পায় এবং দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া জাগায়। এ নাটকে ফুটে উঠেছে মধ্যবিত্তদের সমস্যা, সীমিত টাকা পকেটে নিয়ে হিসেব করে চলা। এ নাটকে প্রীতম অভিনীত চরিত্র অরিক ও সাবিলা নূরের চরিত্র নাদিয়া। সমস্যা দেখা দেখা যখন তাদের দেখা করার দিন আসেন। অরিক এ নিয়ে প্রচুর টেনশনে পড়ে যায় কারন তার সাথে ৭০০ টাকা আছে এবং এই টাকা নিয়ে নাদিয়াকে নিয়ে কোনো রেস্টুরেন্টে যেতে চাইলে অনেক লজ্জার মুখে পড়তে হবে তাকে। দুশ্চিন্তায় পড়ে সে পুরো ঘটনাই কল্পনা করে ফেলে কি কি হতে পারে তার সাথে। তাই সে সিদ্ধান্ত নেয় নাদিয়াকে সে আগেই বলে দেবে টাকার স্বল্পতার কথা। এরপর নাদিয়া যা বলে তা শুনে বেশ অবাক হয়।

 

সাবিলা নূরের নাটক : ছন্দ ছাড়া গান

সাবিলা নূরের নাটক টি প্রীতম হাসান অভিনীত ক্লোজাপ কাছে আসার অসমাপ্ত গল্প নিয়ে। গল্পটি পাঠিয়েছেন সামিয়ান রশিদ ও নাটকটি পরিচালনা করেছেন সাকিব ফাহাদ। এই নাটকের প্রধান চরিত্র অভি ও রুপা। অভি চরিত্রে অভিনয় করেছেন প্রীতম হাসান ও রুপা চরিত্রে সাবিলা নূর । অভি ও রুপা পরিবার সহ একই বিল্ডিংয়ে থাকে এবং ছোটবেলা থেকেই খুব ভালো বন্ধু। রুপা মুলত বেশ গোছানো এবং ম্যাচিউর একটি মেয়ে যে গোপনে অভিকে ভালোবাসতো আর অভি হচ্ছে খুব ছন্নছাড়া একটি ছেলে যে সময় থাকতে নিজের ভালোবাসা বুঝতে পারেনি একই সাথে টের পায়নি রুপার অনুভূতি। তাদের জীবনে একটি ঝড় আসে । এরপর আস্তে আস্তে অভি বুঝতে পারে রুপার প্রতি তার অনুভূতি। কিন্তু সমস্যা হয় যখন রুপার বিয়ের প্রস্তাব আসে। এদিকে অভি এবং রুপা একে অপরকে ভালোবাসলেও কখনোই একে অপরকে প্রকাশ করেনি অনুভূতি। তারপর কী ঘটে?

 

সাবিলা নূরের নাটক : অদ-ভূত

বিখ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির দ্বারা নির্মিত এই নাটকটি অনেকটা ভুতুড়ে এবং একইসাথে হাস্যরস ও আছে এখানে। এই নাটকে অভিনয় করেছে সাবিলা নূর, পলাশ এবং আরও অনেকে। সাবিলা নূরের নাটক টিতে সাবিলার চরিত্রের নাম তুশি এবং তুশিকে কেন্দ্র করেই পুরো নাটক। এ নাটকের সবটা জুড়েই দেখানো হয়েছে তুশির ভৌতিক আচরণ। সবাই ভয় পেলেও একমাত্র রুবেল ওরফে পলাশ ই তুশিকে আপন ভেবেছে সবসময়। তুশির ভৌতিক আচরণ চলতেই থাকে ফলে বার বার বিয়েও ভেঙে যায়। এক পর্যায়ে একজন ব্যাক্তি আসেন যিনি ভূত তাড়াতে বিখ্যাত সে অনেক কিছু করলেও যখন তুশি ঠিক হয়নি তখন সে তুশির বাবাকে উপদেশ দেয় মেয়েকে দ্রুত বিয়ে দিয়ে দিতে হবে। পাত্রও ঠিক করে দেন নিজেই। নাটকের টুইস্ট আসে তার একটু পরই।

দেখুন অদ-ভূত

অদ-ভূত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!