Sunday, May 19
Shadow

আইশ্যাডো টিপস : দিন আর রাতে

eyeshadow আইশ্যাডোনীল, বেগুনি, সবুজ, লাল সব রঙেরই আইশ্যাডো রাত ও দিনে ব্যবহার করা যাবে। তবে দিনে হালকাভাবে লাগান। অথবা ম্যাট শ্যাডো ব্যবহার করুন। রাতের অনুষ্ঠানে একটু গ্লসি শেড ব্যবহার করতে পারেন। এতে শ্যাডোর সঙ্গে গ্লিটারের ব্যবহারে বেশ একটা জমকালো ভাব আসবে। দিনে সাজে চোখের নিচে দু-তিনটি রঙের ব্যবহার করুন। আর ওপরে পর পর তিনটি রং।
রং বাছাই করার েেত্র খুব একটা মনোযোগ না দিলেও হবে। পোশাকের সঙ্গেও যে রং মিলতে হবে, তাও না। দু-তিন এমনকি চার-পাঁচটা রংও লাগাতে পারেন। চোখের লেয়ারে এ সাজ টিনএজদের জন্য বেশ মানানসই। টিনএজরা সাজবে স্বাধীনভাবে, কোনো ভাবনা ছাড়াই। দিন বা রাতে ইচ্ছামতো রং ব্যবহার করা যাবে।

প্রয়োজন নেই লাইনার
চোখের এ সাজে লাইনার ব্যবহারের প্রয়োজন নেই। তার বদলে কালো শেড ব্যবহার করুন। যদি দিতেই চান, তবে লাইনার দিয়ে তার সঙ্গে গাঢ় কোনো শেড ব্লেন্ড করে দিন। আর একটি বিষয় হচ্ছে লাইনার দিয়ে চোখের কোনা টানা হয় না। শ্যাডোর মতো লাইনার চোখের বাইরের কোনায় শেষ করে দিন। চোখ ছোট হলে অল্প টানা দেওয়া যেতে পারে। তবে টানা না দেওয়াটাই ট্রেন্ড।

ছোট বা গর্তে বসা চেখের জন্য
যাদের চোখ ছোট বা গর্তে বসা তারাও লেয়ার করে চোখ সাজাতে পারেন। এ েেত্র চোখের ওপর ও নিচে প্রথমে গাঢ়, তারপর ক্রমে উজ্জ্বল রং ব্যবহার করুন। চোখের নিচে প্রথমে কালো কাজল মোটা করে লাগিয়ে এরপর উজ্জ্বল রংটি হালকা করে লাগাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!