Thursday, October 28
Shadow

সিঙ্গাপুরে পাসপোর্ট পেতে ভোগান্তি প্রবাসী বাংলাদেশিদের

সিঙ্গাপুরে পাসপোর্ট পেতে চরম ভোগান্তিতে সিঙ্গাপুরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের। যতই দিন যাচ্ছে ভোগান্তির মাত্রা যেন বৃদ্ধি পাচ্ছে।

প্রবাসীদের অভিযোগ, আবেদনের পর দীর্ঘ সময় অপেক্ষা করেও মিলছে না কাঙ্খিত পাসপোর্ট। কেউ কেউ অভিযোগ করেছেন ২ থেকে ৩ মাস হয়ে গেলেও পাসপোর্ট হাতে পাচ্ছেন না।

একদিকে চলমান মহামা’রি করোনায় কর্মহীন প্রবাসীরা, অন্যদিকে সময়মত পাসপোর্ট না পাওয়ায় ভিসা নবায়ন করতে দেখা দিয়েছে জটিলতা। পাসপোর্ট জটিলতার নিরসন না হলে অনেকেই হারাবে ভিসা নবায়নের সুযোগ।

সময়মতো পাসপোর্ট জটিলতা সমস্যার সমাধান না হলে অন্তত ১০ হাজারের বেশি কর্মী ভিসা নবায়নের সমস্যায় পড়বেন। জানা গেছে, বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের ওয়েবসাইট সাময়িকভাবে বন্ধ থাকায় কোনো সময় ও তারিখ বুকিং ছাড়াই সরাসরি পাসপোর্ট রিইস্যুর আবেদন গ্রহণ করা হচ্ছে

সংশ্লিষ্ট পাসপোর্ট সেবা গ্রহিতাদের সকাল ৯.৩০ থেকে দুপুর ১২.৩০ এর মধ্যে অফিসে এসে আবেদন দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ হাইকিমশন, সিঙ্গাপুরের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) জনাব মো. ওয়াশীমুল হক বারীর সঙ্গে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও নিজের ব্যস্ততা দেখিয়ে তিনি এই ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুর সূত্রে জানা গেছে, সিঙ্গাপুরে পাসপোর্ট রি-ইস্যুর আবেদনকারীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে যারা ৮ জুনের পর থেকে পাসপোর্ট রি-ইস্যুর আবেদন করেছেন বাংলাদেশে টেকনিক্যাল সমস্যা থাকার কারণে তাদের পাসপোর্ট এখনও আসেনি। তাই ওই সময়ের পরে যারা আবেদন করেছেন, তাদেরকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত অপেক্ষা করার অনুরোধ করা হলো।

হাই কমিশন থেকে আরও বলা হয়, পাসপোর্ট পাওয়ার আগে ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয়কে ভিসার মেয়াদ বৃদ্ধির জন্য অনুরোধ পত্র দিতে পারি। কারও ভিসার মেয়াদ বৃদ্ধির প্রয়োজন হলে আমাদের অফিসে আসতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!