Sunday, May 5
Shadow

‘আমি থেমে যাওয়ার মানুষ নই’ : আসিফ

আসিফ

‘আমি থেমে যাওয়ার মানুষ নই’ : আসিফ

 

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। নিজের দীর্ঘ সফল ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। মধ্যে কয়েক বছরের বিরতি নিলেও এখন ব্যাপকভাবে সরব তিনি। গত বছর থেকে এখন পর্যন্ত সর্বাধিক গানে কন্ঠ দিয়েছেন আসিফ। তার প্রকাশিত গানগুলো যেমন ছিলো আলোচনায় তেমনি ছিলো শ্রোতাপ্রিয়তায়ও। এই খারাপ সময়েও গত বছর জুড়ে ১০০ টি গান প্রকাশ করেছেন এ গায়ক। আর চলতি বছর তিনি ১৩০ টি গান প্রকাশ করবেন বলে ঘোষণা দিয়েছেন। বিভিন্ন কোম্পানি থেকে প্রকাশিত হচ্ছে আসিফের গান।

সব মিলিয়ে আসিফ ঝড় এখনও বইছে সংগীতাঙ্গনে। চলতি বছর আসিফের যে কয়টি গান প্রকাশ হয়েছে প্রায় সবকটি ছিলো আলোচনায়।  এর মধ্যে ‘চুপচাপ কষ্টগুলো’ গানটির সাড়া ছিলো বেশি। ধ্রুব মিউজিক ষ্টেশন থেকে প্রকাশ পাওয়া এ গানটির কথা, সুর ও সংগীত করেছেন ইথুন বাবু।

এর বাইরে তার কণ্ঠে এ বছর ‘লাশ’, ‘চল পালাই’, ‘মন হয়ে যায় ভালো’, ‘তুমি নামে কেউ নাই’, ‘হবু বউ’সহ বেশ কিছু গান প্রশংসিত হয়েছে। সব মিলিয়ে কেমন আছেন? উত্তরে এ শিল্পী বলেন, খুব ভালো আছি। তবে টানা ব্যস্ততার মধ্যে দিয়ে সময় কাটছে। ক্লান্ত হয়ে যাচ্ছি। কিন্তু তারপরও কাজ করে যেতে হবে। কারণ আমি কাজের মানুষ। শ্রোতাদের শিল্পী। তাদের জন্য কাজ করতেই হবে। আর কাজের মধ্যে থাকলে আমার মন-শরীর তুলনামূলক বেশি ভালো থাকে। ঈদের কাজের ব্যস্ততা যাচ্ছে এখন? আসিফ বলেন, ঈদের কাজতো আছেই। আসলে এখন আর উৎসবনির্ভর গান আগের মতো হচ্ছে না।

যে কোন সময়ই গান প্রকাশ করা হচ্ছে। সেদিক থেকে অনেক গানের কাজ শেষ করেছি। সেগুলোর ভিডিওর শুটিং করেছি। এরমধ্যে ঈদের বেশ কিছু গান রয়েছে। তার বাইরের কাজও রয়েছে। আসলে বিভিন্ন  কোম্পানির কাজ করছি। আমার নিজের কোম্পানি আর্ব এন্টারটেইনমেন্ট থেকেও নিয়মিত গান প্রকাশ করছি। আমার বিশ্বাস গানপ্রিয় শ্রোতাদের নতুন গানগুলো ভালো লাগবে। মিউজিক ভিডিওতেও আপনার পারফরমেন্স দর্শক পছন্দ করছেন। এ বিষয়টি কেমন উপভোগ করছেন? আসিফ হেসে বলেন, সত্যি বলতে এটা কোম্পানি ও নির্মাতাতের ডিমান্ড। আমি শুধু আমার কাজ করে যাচ্ছি। নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান চাচ্ছে যেন আমিই আমার গানে পারফর্ম করি। আর এখনতো অনেক গানের ভিডিও দর্শক পছন্দ করছেন। তাই ডিমান্ড আরো বেড়েছে। আমাকে বিভিন্নভাবে উপস্থাপন করছে নির্মাতারা। আমি নিজেও উপভোগ করছি। মাঝেমধ্যে টায়ার্ড লাগে শুটিং করতে করতে।

তবে আমি থেমে যাওয়ার মানুষ নই। তাই কাজ চলছে, চলবে। চলতি বছর যে গানগুলো প্রকাশ করেছেন সেগুলোর সাড়া  কেমন মিলছে? আসিফ বলেন, সুপার। তবে গানকে কখনও সময়ের মধ্যে বেঁধে রাখা ঠিক নয়। যেমনটা ঠিক না ভিউ দিয়ে বিচার করা। কারণ একটি গান সারা জীবন চলতে পারে। প্রকাশের শুরুতেও যেমন গান হিট হতে পারে। আবার দশ বছর পরও হতে পারে। এটা নির্ভর করে। তাই এসব নিয়ে ভাবছি না। আমি আমার কাজ করে যাচ্ছি। চলতি সময়ে ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? আসিফ বলেন, এটা কাজের সময়। তাই কাজ করে যেতে হবে। এক এক জন এক এক মত দেবে। কিন্তু সেসবে কান দেয়া যাবে না। শুধু নিজের কাজটা সৎভাবে করে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!