Wednesday, May 15
Shadow

নিউ ইয়র্কে বৈশাখী মেলার উদ্বোধন

নিউ ইয়র্কে

নিউ ইয়র্কে বৈশাখী মেলার উদ্বোধন

নিউ ইয়র্কে  জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল বিকেলে দুই দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এ সময় তাঁর সঙ্গে প্রধান অতিথি হিসেবে মঞ্চে ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো।

এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজতি পিএস ৬৯ স্কুলের এই মেলায় অতিথি হিসেবে ছিলেন মেলার টাইটেল স্পন্সর টাইম টিভির সিইও আবু তাহের। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেলার সমন্বয়ক তোফাজ্জল লিটন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

উদ্বোধনী বক্তব্যে মুত্তালিব বিশ্বাস বলেন, আমরা যারা এই মেলায় এসেছি আমরা চেহারা ও মনে প্রানে বাঙালি। এ জন্যই এসে খুব ভালো লাগছে। দেশ থেকে এতো দূরে থেকেও আমরা বাঙালিয়ানার টানে এতো বর্নাঢ্য মেলার আয়োজন করতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ও জাতসিংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বনি মোমেন বলেন, পহেলা বৈশাখ একটি সার্বজনিন অনুষ্ঠান। এতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশ গ্রহন করে। এই অনুষ্ঠানে এসে এই বিষয়টি দেখে আমার ভালো লেগেছে। আমি চাই আপনাদের মতো অনুষ্ঠান নিউইয়র্কে বা সব জায়গায় আরো বেশি বেশি করে হোক।

বিশেষ অতিথির বক্তব্যে নিউ ইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, এখানে এসে দেখলাম নতুন প্রজন্মের অনেকে এই মেলায় এসেছে। এমন কি বেশ কিছু আমেরিকান ও এসেছেন । এভাবেই আমাদেও সংস্কৃতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে। আমি আশা করবো আগামী বছর আপননারা ইউনেস্কো স্বীকৃত মঙ্গল শোভাযাত্রাটিও আপনারা আয়োজন করেবেন।

টাইম টিভির সিইও আবু তাহের বলেন, আমরা চাই আমাদেও সংস্কৃতি নতুন প্রজন্ম এবং মূল ধারার মানুষের মধ্যে ছড়িযে পড়ুন। এ জন্যই আমরা এই মেলা সঙ্গে সম্পৃক্ত হয়েছি।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক তোফাজ্জল লিটন জানান, আগামীকাল গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌসী আরা। রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক- ঢাকা রিটার্ন টিকিট। প্রবেশ মূল্য ছাড়া প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলায় পোশাক-গহনার স্টলসহ মোট ২৭টি স্টল আছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!