Wednesday, May 1
Shadow

সাফা কবির এর নতুন নাটক ‘রঙ চা’

সাফা কবির
সাফা কবির

সিলেট অঞ্চলের শ্রীমঙ্গল এলাকায় নির্মিত হলো একক নাটক ‘রঙ চা।’ নাটকে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও সাফা কবির । নাটকটি রচনা করেছেন মুনতাহা বৃত্তা। পরিচালনা করেছেন এল আর সোহেল।

সাফা কবির এর নতুন নাটক ‘রঙ চা’

 

নাটকের গল্প খুব অল্পে শেষ করা যাবে না, জনি, ফাহিম আর তিন্নি তিনজনেই সিলেটে পা রাখা মাত্র মনের ভেতর বেশ উত্তেজনা অনুভব করে। তাদের প্রথম ফিল্মের লোকেশান হান্টিং বলে কথা। জনি ডিরেক্টর, ফাহিম ডিওপি আর তিন্নি স্ক্রিপ্ট রাইটার এবং তিনজনেই ভার্সিটি জীবনের বন্ধু। ফাহিম আর তিন্নি অবশ্য বন্ধুর থেকে একটু বেশি মানে জাস্টফ্রেন্ড টাইপ। হোটেলে ব্যাগ রেখেই তারা বেরিয়ে পড়ে লোকেশান দেখতে। ফাহিমের গলায় ডিএসএলআর আর তিন্নির হাতে নোটবুক সে লোকালদের ডায়লগ প্যাটার্ন নোট করে রাখবে। জনি মজা করে দুজনেই ব্যাক ডেটেড বলে, এখন আই ফোন ফটোগ্রাফি আর আইপ্যাডে নোট না নিয়ে কি কেউ এভাবে কাজ করে। দুজনেই রেগে বলে তাহলে জনিও ওয়েব করুক ফিল্ম ফিল্ম করে মাথা নষ্ট করে লাভ কি!

এভাবেই মজা আর খুনসুটি করতে করতে সন্ধ্যে নেমে আসে। হোটেলে ফিরে ডাইনিং রুমে স্ন্যাক্স আর কফি খেতে খেতে তাদের আড্ডা যখন জমে উঠেছে তখনি তাদের সামনে এসে হাজির হয় সাংবাদিক হামিদ। অলওয়েজ স্মাইলিং হামিদ নিজেকে এভাবেই পরিচয় দেয় সবার সামনে, যেন তার নামের থেকেও সাংবাদিক পরিচয়টা বড়। হামিদ শুটিং হবে শুনে জনিদের সাথে দেখা করতে এসেছে। সে এই অঞ্চলের বেদানা থেকে বদনা সব ব্যবস্থা করে দেবে বলে আশ্বস্ত করে। শুধু শুটিং-এর সব খবর তার আগে চাই। সে হবে স্পেশাল রিপোর্টার।

হামিদকে কেউই পাত্তা না দিয়ে নিজেদের কাজে ব্যস্ত হয়ে পড়ে কিন্তু হামিদ কথা বলেই চলে। জনি ফেসবুকে ছবি আপলোড করবে বলে মোবাইল চেক করতে করতে হঠাৎ একটি ছবি দেখে থমকে যায়। এক অদ্ভুত সুন্দরী মেয়ে। জনি থেমে যায়, জুম করে ছবিটা দেখে। কি যেন ভেবে হামিদকে বলে আচ্ছা আপনি এখানকার সব চেনেন যখন আপনার একটা পরীক্ষা নেব। যদি পাশ করেন আপনি হবেন আমার ফিল্মের স্পেশাল রিপোর্টার। বলেন তো এই মেয়েটি কে!

ফাহিম আর তিন্নিও আগ্রহী হয়ে দেখে। সাংবাদিক হামিদ হেসে বলে এতো সাফা, সামনে বাজারের কাছে ওর একটা চায়ের দোকান আছে। জনি হামিদকে স্পেশাল সাংবাদিক হিসেবে নিয়োগ দিলে সে খুশি মনে চলে যায়। ফাহিম আর তিন্নি জানতে চায় মেয়েটি কে! জনি হাসে বিশেষ কেউ নয় তবে প্রথম মনে হলো এরকম একটি মেয়ের সাথে ওদের মতো জাস্ট ফ্রেন্ড হওয়া যায়। এভাবেই নাটকের গল্পে মোড় শুরু হয়।

নাটকটিতে আরো অভিনয় করেছেন–, আবদুল্লাহ রানা, ফারহাদ বাবু প্রমুখ। শ্রীমঙ্গলের মনোরম পরিবেশে চিত্রায়িত নাটকটি ঈদের জন্য নিমিত হয়েছে। শিগিগিরি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

 

https://www.youtube.com/watch?v=AoO_iZhlnGs&fbclid=IwAR3U4SulFnv1UtzSRuSs3qLCbK4-uYfwCsGTvMQ_cy6XXu3oLmMYzQSViaI

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!