Friday, April 26
Shadow

সাম্প্রতিক চাকরির খবর

সাম্প্রতিক চাকরির খবর : বাংলাদেশ ডাক বিভাগ

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ৪ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ ও বাংলায় ৬০ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

উচ্চমান সহকারী ৭ জন। স্নাতক বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পোস্টাল অপারেটর ৯৫ জন। দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। মেইল অপারেটর ৬৮ জন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। ড্রাফটম্যান ১ জন। স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে ড্রাফটম্যানশিপ সনদধারী। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। ড্রাইভার (ভারী) ৩ জন। এসএসসি বা সমমান পাসসহ গাড়ি চালনায় ২ বছরের অভিজ্ঞতা এবং বৈধ্য লাইসেন্সধারী। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৫ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ১৬ জুন তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। অনলাইনে আবেদন ১৫ জুলাই বিকেল ৫টা পর্যন্ত। যোগ্য প্রার্থী বাছাই লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে। পরীক্ষার তারিখ, কেন্দ্র, পরীক্ষা পদ্ধতি ও প্রবেশপত্রসহ যাবতীয় তথ্য সংগ্রহ করতে হবে ওয়েবসাইট থেকে।

যোগাযোগ : বাংলাদেশ ডাক বিভাগ, পোস্টমাস্টার জেনারেলের দপ্তর, কেন্দ্রীয় সার্কেল, ঢাকা।

ওয়েব :  www.bdpost.gov.bd|

সূত্র : সমকাল, ১৪ জুন, পৃষ্ঠা ৭

 

পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ লিমিটেড

পদ ও যোগ্যতা : টেকনিক্যাল অ্যাটেনডেন্ট (কারিগরি সহায়ক) মোট ১৫০ জন। (জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/জেনারেল ইলেকট্রনিকস ১৪৫ জন কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি ২ জন এবং প্লাম্বিং ও পাইপ ফিটিং ৩ জন। জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/জেনারেল ইলেকট্রনিকস/কম্পিউটার ও তথ্য-প্রযুক্তি অথবা প্লাম্বিং ও পাইপ ফিটিং বা সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় বিভাগে এসএসসি (ভোকেশনাল) উত্তীর্ণ অথবা এসএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগে উত্তীর্ণসহ ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস/কম্পিউটার অথবা প্লাম্বিং বিষয়ে এক বছরের বেসিক ট্রেড কোর্স পাস। বেতন-ভাতা : মূল বেতন ১৪৫০০ টাকা এবং অন্যান্য ভাতা। ৩০ জুন তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। পিজিসিবিতে কর্মরত অভিজ্ঞদের বেলায় বয়স সর্বোচ্চ ৪০ বছর। (http:/pgcb.teletalk.com.bd) ওয়েব ঠিকানায় অনলাইনে আবেদন ৩০ জুন পর্যন্ত। প্রার্থী বাছাই লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে।

যোগাযোগ : পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ লিমিটেড, আফতাবনগর, বাড্ডা, ঢাকা। ওয়েব : www.pgcb.org.bd।

সূত্র : সমকাল, ১২ জুন, পৃষ্ঠা ১০

 

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়

পদ ও যোগ্যতা : সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) ৩ জন। পলিটেকনিক ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণি বা বিভাগে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল) পাস। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) ৫ জন। পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণি বা বিভাগে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল) পাস। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (টেক্সটাইল) ২ জন। পলিটেকনিক ইনস্টিটিউট থেকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণি বা বিভাগে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (টেক্সটাইল) পাস। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। ১২ জুন তারিখে বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা। অনলাইনে আবেদন ৩ জুলাই পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ ব্যাংক, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, প্রধান কার্যালয়, মতিঝিল, ঢাকা।

ওয়েব : erecruitment.bb.org.bd

সূত্র : প্রথম আলো, ১৪ জুন, পৃষ্ঠা ১৭

 

সড়ক পরিবহন ও সেতু বিভাগ

পদ ও যোগ্যতা : হিসাবরক্ষক ১ জন। বাণিজ্য বিভাগে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস। অভিজ্ঞদের অগ্রাধিকার। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৪ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ক্যাশ সরকার ১ জন। দ্বিতীয় বিভাগে এসএসসি বা সমমান পরীক্ষায় পাস। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। অফিস সহায়ক ১২ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০  টাকা। ৭ জুলাই তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন পাঠানো যাবে ৭ জুলাই পর্যন্ত। যোগাযোগ : সড়ক পরিবহন ও সেতু বিভাগ,  সেতু বিভাগ, প্রশাসন অধিশাখা, সেতুভবন, বনানী, ঢাকা। ওয়েব : www.bridgesdivision.gov.bd।

সূত্র : ইত্তেফাক, ১৪ জুন, পৃষ্ঠা ১৬

 

ঢাকা বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : দুর্যোগবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগে অধ্যাপক ২ জন। এসএসসি এবং এইচএসসিতে ৫ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৪.২৫ থাকতে হবে। স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি বা সিজিপিএ ৪ পয়েন্ট স্কেলে ৩.৫০ থাকতে হবে। সঙ্গে ১২ বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা। বেতনক্রম : ৫৬৫০০-৭৪৪০০ টাকা। অস্থায়ী সহযোগী অধ্যাপক ১ জন।  এসএসসি এবং এইচএসসিতে ৫ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৪.২৫ থাকতে হবে। স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি বা সিজিপিএ ৪ পয়েন্ট স্কেলে ৩.৫০ থাকতে হবে। সঙ্গে ৩ বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা। আবেদন ৯ জুলাই তারিখের মধ্যে। যোগাযোগ : ঢাকা বিশ্ববিদ্যালয়, দুর্যোগবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ। সূত্র : কালের কণ্ঠ, ১৯ জুন, পৃষ্ঠা ৪ এবং ১৯

 

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : এক্স-রে টেকনিশিয়ান (রেডিওগ্রাফি) ১ জন। বিজ্ঞানে এসএসসি বা সমমান পাসসহ মেডিক্যাল টেকনোলজির রেডিওলজি ও ইমেজিংয়ে ৩-৪ বছর মেয়াদি ডিপ্লোমা পাস। সঙ্গে কোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজের ২ বছরের অভিজ্ঞতা। বেতন : সর্বসাকল্যে ১৭৬৫০ টাকা। মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাবরেটরি) ১ জন। বিজ্ঞানে এসএসসি বা সমমান পাসসহ মেডিক্যাল টেকনোলজির ল্যাবরেটরি মেডিসিনে ৩-৪ বছর মেয়াদি ডিপ্লোমা পাস। কোনো প্যাথলজিতে টেকনোলজিস্ট হিসেবে ২ বছরের অভিজ্ঞতা। বেতন : সর্বসাকল্যে ১৭৬৫০ টাকা। ফার্মাসিস্ট (ডিপ্লোমা) ১ জন। বিজ্ঞানে এসএসসি বা সমমান পাসসহ ফার্মেসি বিষয়ে ৩-৪ বছর মেয়াদি ডিপ্লোমা পাস এবং ২ বছরের কাজের অভিজ্ঞতা। বেতন : সর্বসাকল্যে ১৭৬৫০ টাকা। আবেদন ১১ জুলাই পর্যন্ত। যোগাযোগ : প্রধান চিকিত্সা কর্মকর্তার দপ্তর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর। ওয়েব : www.just.edu.bd

সূত্র : কালের কণ্ঠ , ১৯ জুন, পৃষ্ঠা ১৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!