Wednesday, May 1
Shadow

‘আমি এলআরবির গান শুনে বড় হয়েছি’

এলআরবির বালাম LRB

‘আমি এলআরবির গান শুনে বড় হয়েছি’

জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। অল্প সময়ে একক কন্ঠশিল্পী হিসেবে অনেক জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। তবে গত বেশ কয়েক বছর ধরে তেমন একটা নিয়মিত নন তিনি নতুন গানে। বেশ দীর্ঘ সময় পর পর গান প্রকাশ করেন। তবে সবাইকে চমকে দিয়ে সম্প্রতি এলআরবি-এর জন্মদিনে ঘোষণা আসে বালাম যোগ দিচ্ছেন আইয়ুব বাচ্চুর এই ব্যান্ডটিতে। এখন থেকে প্রধান ভোকাল ও গিটারিস্ট হিসেবে তিনি এলআরবির সঙ্গে থাকবেন। বিষয়টি নিয়ে এলআরবি ভক্তদের মধ্যেও স্বস্তি আসে। এলআরবির দীর্ঘদিনের যাত্রাটা অব্যহত থাকছে এর মাধ্যমে।

বালাম নিজেও এলআরবিতে যোগ দিয়ে বেশ আনন্দিত।

আনন্দিত এলআরবির সদস্যরাও। সব মিলিয়ে বালাম এলআরবিকে নিয়ে নতুন স্বপ্ন দেখাচ্ছেনই বলা চলে। এদিকে এরইমধ্যে এলআরবির সঙ্গে প্র্যাকটিস শুরু করেছেন বালাম। এলআরবির পাশাপাশি নিজের একক ক্যারিয়ারও অব্যহত রাখবেন বলেও জানিয়েছেন এ সংগীত তারকা। সব মিলিয়ে কেমন আছেন? বালাম উত্তরে বলেন, বেশ ভালো আছি। গান ও পরিবার নিয়েই আছি। এ দুটি বিষয়ের মাঝেই আমার সময় চলে যায়। এলআরবিতে যোগ দিয়েছেন। কেমন লাগছে? বালাম বলেন, এলআরবি। অনেক বড় একটি নাম। বাংলাদেশের ব্যন্ড সংগীতকে সামনে এগিয়ে নিয়ে যেতে এলআরবি অন্যতম ভূমিকা পালন করেছে।

এলআরবি মানেই ছিলেন আইয়ুব বাচ্চু ভাই। তিনি আমাদের কিংবদন্তি। আমি একটি বিষয়য়ই বলতে চাই। বাচ্চু ভাইয়ের পরিবর্তে বালাম, এমনটা কেউ ভাববেন না। আমি এলআরবিকে সাপোর্ট দিতে চেষ্টা করবো। এর বেশি কিছু না। আর এক্ষেত্রে সবার ভালোবাসা ও সহযোগীতা চাই। আইয়ুব বাচ্চুর গান এখন আপনি নিজের কন্ঠে তুলবেন। কেমন লাগছে বিষয়টি? বালাম উত্তরে বলেন, আমি এলআরবির গান শুনে বড় হয়েছি। ব্যান্ডটির গান আমি সে সময় থেকে গাওয়ার চেষ্টা করতাম। কিন্তু যার গান শুনে বড় হয়েছি। যার গিটার বাজানো দেখে মিউজিকে এসেছি তিনি আমাদের মাঝে নেই। এবার তার গান আমার গাইতে হবে।

বাজাতে হবে। এটা বড় পাওয়ার সঙ্গে সঙ্গে চাপও বটে। কারণ আইয়ুব বাচ্চু তো আইয়ুব বাচ্চুই। আমি বালাম কোনদিন তার মতো মতো হতে পারবো না। এটা সম্ভব না। আমি শুধুমাত্র ব্যান্ডটিকে এগিয়ে নিয়ে যেতে সহযোগীতা করবো। এলআরবিতে যোগ দেয়ার বিষয়টি কিভাবে আসলো? বালাম বলেন, অনেক দিন ধরেই এলআরবি-এর সদস্যদের সঙ্গে আমার কথা চলছিলো। অবশেষে ব্যান্ডটির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আনুষ্ঠানিক ঘোষনা দেয়া হয়েছে। আমি এখন এলআরবির সদস্য। ভাবতে ভালো লাগছে। তবে অনেক দ্বায়িত্বও কাঁধে রয়েছে। সেই দ্বায়িত্বটা সঠিকভাবে পালন করতে চাই। সবাই দোয়া করবেন আমাদের জন্য। আপনার একক ক্যারিয়ার কি চলবে? বালাম বলেন, এলআরবির সঙ্গে আমার সেভাবেই কথা হয়েছে। আমি এককভাবে এমনিতেও এখন গান কম করছি। এলআরবির পাশাপাশি আমার একক গান করাও চলবে। এক্ষেত্রে ব্যান্ডের সদস্যরাও আমাকে সহযোগীতা করবে।

সব মিলিয়ে নতুন এই যাত্রা নিয়ে আমি খুব আনন্দিত ও এক্সাইটেড। এলআরবি’র কোন গান গুলো করবেন ঠিক করেছেন? বালাম বলেন, এলআরবি’র সব গানই আমার খুব পছন্দের। ব্যান্ডের সদস্যদের সঙ্গে বসে ঠিক করবো কোন গান গুলো নিয়মিত স্টেজে গাইবো। তবে ঘুমভাঙা শহরে, সেই তুমি, রুপালি গিটারসহ বেশ কিছু গান আছে যেগুলো কণ্ঠে তুলতে চাই। আশা করছি খুব ভালো কিছুই হবে।

https://www.youtube.com/watch?v=AoO_iZhlnGs&fbclid=IwAR2N8-mng7uujQiMUDUMrv16tkq3-xTd0e0z30t3tm5Ndw7z5Y0N2N1zE3E

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!