Thursday, May 2
Shadow

আজকের টিপস : ভ্যাসলিনের এই ব্যবহারগুলো জানতেন?

টিপস এর তালিকায় আজ থাকছে ভ্যাসলিন তথা পেট্রোলিয়াম জেলির অন্যরকম কিছু ব্যবহার। জানা থাকলে সহজেই এড়াতে পারবেন অনেক ঝামেলা।

ভ্যাসলিন টিপস

ভ্যাসলিন টিপস

১. যারা ওয়াটারপ্রুফ মাস্কারা ব্যাবহার করেন তাদের এই ওয়াটারপ্রুফ মাস্কারা মায়াবী চোখ দুটি ছেড়ে সহজে যেতে চায় না। এর জন্য একটু তুলো ভিজিয়ে, তাতে ভ্যাসলিন নিয়ে মাস্কারা তুলে ফেলুন। এক বা দুই স্ট্রোকেই উধাও হয়ে যাবে ওয়াটারপ্রুফ মাস্কারা।

২. নেল পলিশ পরার সময় নখের আসে পাশে লেগে বিশ্রী হয়ে যায়? এই সমস্যা দূর করতে ভ্যাসলিন ব্যবহার করতে পারেন। নখের আশেপাশে ভ্যাসলিন লাগিয়ে দিন। এতে আশেপাশে লেগে যাওয়া নেল পলিশ উঠে যাবে সহজে।
৩। ভ্রূর নিচে হাল্কা করে ভ্যাসলিন রাব করে লাগিয়ে নিলে ভ্রূ অনেকক্ষণ সুন্দর থাকবে।
৪। আপনি বড় বড় ঝুমকো পরেন, কিন্তু অল্পক্ষণের মধ্যে কান ব্যাথা করে। সমাধান, দুল পরার আগে কানের লতিতে একটু ভ্যাসলিন লাগিয়ে নিন এতেই সমাধান হয়ে যাবে। কোনও রকম ব্যথা ছাড়াই বড় বড় দুল পরতে পারবেন।
৫। চুলে রং করবেন এটা খুব ভাল কথা। কিন্তু রং করার সময় যদি কপাল, কান, ঘাড়ের ত্বকে দাগ লেগে যায় তা হলে কি ভাল দেখাবে? ত্বক থেকে রংয়ের এই দাগ তুলতে ব্যবহার করতে পারেন ভ্যাসলিন।
৬। পারফিউমের গন্ধকে স্থায়ী করতে ব্যাবহার করতে পারেন পেট্রোলিয়াম জেলি। পারফিউম ব্যবহার করে তার উপর একটু ভ্যাসলিন লাগিয়ে নিন। এতেই কাজ হয়ে যাবে, সারাদিন আপনার গায়ে আলগা ভাবে লেগে থাকবে সুগন্ধ।
৭। দামি মেকআপ কিটের পরিবর্তে ভেজলিনকেই ব্যবহার করতে পারেন হাইলাইটার হিসাবে। শুধু ফাউন্ডেশনের সঙ্গে ভেজলিন মেশান। আপনার চিকবোন, ভ্রূ, কলারবোন হাইলাইট করতে এ টুকুই যথেষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!