Sunday, April 28
Shadow

লন্ডনে আজমল আলীর স্মরণে শোকসভা

যুক্তরাজ্যের লন্ডনে কুলাউড়া উপজেলার প্রয়াত আজমল আলী শামীমের রুহের মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিল ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। লন্ডনের শিমলা পিংক রেস্টুরেন্টে সম্প্রতি এ শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ড. সাইফুল আলম চৌধুরী। পরিচালনা করেন অধ্যাপক আবদুল আহাদ।

বক্তব্য দেন মিসবাহ উদ্দিন, শরীফুজ্জামান চৌধুরী, ফারুক উদ্দীন, অধ্যাপক কমর উদ্দীন, সৈয়দ সাকেরুজ্জামান, আবদুর রহমান, আবদুল মুহিত, সাহেদ উদ্দীন চৌধুরী, জিল্লুর রহমান, দেওয়ান মইনুল হক, নজরুল ইসলাম খান, আহবাব হোসেন খান ও খন্দকার আব্দুল করিম প্রমুখ।

বক্তারা বলেন, আজমল আলী ছিলেন সাদামনের একজন মানুষ। তার মৃত্যুতে কুলাউড়াবাসী হারাল একজন নিবেদিত পরোপকারীকে। আজমল আলীর মৃত্যুর পর প্রচার করা হয়েছে হাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। কিন্তু এই বক্তব্য মানা যায় না। কারণ তার মৃতদেহ দেখে তেমন কোনো আলামত পাওয়া যায়নি। তিনি হয়তো পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষ প্রকৃত সত্য উদ্‌ঘাটন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

সভায় আজমল আলীর আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়। এ ছাড়া আজমল আলীর দুই বছরের একমাত্র ছেলের ভবিষ্যৎ ও বৃদ্ধ বাবা-মার জন্য প্রায় ১০ লাখ টাকার একটি তহবিল গঠনের অঙ্গীকার করেন উপস্থিত সকলে। দোয়া পরিচালনা করেন মাওলানা সৈয়দ মাহমুদ আলী।

উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন খালিকুজ্জামান, শওকত আহমেদ, শেখ আশরাফুল ইসলাম, সেলিম আহমেদ, মোস্তফা মাহমুদ, আজগর হোসেন চৌধুরী, রোমান আহমেদ, আজিদুর রহমান, আতিকুর রহমান, আবদুল আহাদ, জাহাঙ্গীর আলম, আবদুল হামিদ ও মিজানুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, আজমল আলী শামীম বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা যুবদলের সহসভাপতি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!