Thursday, May 9
Shadow

‘অন্য শুটিং সেটেও যোদ্ধার মতো অভিনয় করেছি’ : নুসরাত জাহান খান

নুসরাত জাহান খান
নুসরাত জাহান খান

‘রূপকথার গল্প নিয়ে নির্মিত নাটকে প্রথমবার অভিনয় করেছি। অভিজ্ঞতা রোমাঞ্চকর। কারণ বিশাল সেট নেই। লোকেশন নেই। রাজপ্রাসাদ নেই। ভিএফএক্স করে নাটকটি বানানো হয়েছে।‘ কথাগুলো বলেছেন তরুণ প্রজন্মের অভিনেত্রী নুসরাত জাহান খান নিপা।

এস এম সালাহ্‌ উদ্দিনের পরিচালনায় রূপকথার গল্প নিয়ে নির্মিত ‘মায়া মসনদ’ ধারাবাহিক নাটকে যোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের চরিত্র নিয়ে খুব সন্তুষ্ট এই অভিনেত্রী। বললেন, ‘চরিত্রটা একটু চ্যালেঞ্জিং। ছুরি চালানোর দৃশ্য প্রচুর করতে হয়েছে। দাঁড়ানো ও তাকানোর ভঙ্গিমা একাবারে আলাদা। সংলাপও বলতে হয়েছে ভিন্নভাবে। দাঁড়িয়ে থাকার দৃশ্য ও যুদ্ধ করার দৃশ্যও অনেক। মাঝে মাছে শুটিং করতে গিয়ে হাত-পা ব্যথা হয়ে যায়।’

নীপা আরো বলেন, ‘একবার মায়া মসনদ নাটকের শুটিং রাতভর করেছি। মজার ব্যাপার হলো, সেদিন সকালে অন্য শুটিং সেটেও যোদ্ধার মতো অভিনয় করেছি। অন্য নাটকের সংলাপ যোদ্ধার মতো করেই দিচ্ছিলাম (হাসি)। হাত সোজা করে রেখেছিলাম। পরে নিজেকে সামলে নিয়েছি।’

‘মায়া মসনদ’ ধারাবাহিক নাটকের শুটিং ছাড়াও ‘হাজার বত্রিশ’ শিরোনামে নতুন ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছেন নীপা। এই নাটকটি নিয়েও আশাবাদী তিনি। সম্প্রতি শেষ করেছেন তিনি ‘বেক্কেল জামাই’ নাটকের শুটিং।

তারকাবহুল ‘মায়া মসনদ’ নাটকটি লিখেছেন অরিন্দম গুহ। এর পর্ব পরিচালক আতিকুর রহমান বেলাল ও দৃশ্য পরিচালনা করেছেন মাকসুদুল হক ইমু। ভিএফএক্স সুপারভাইজার তানিম শাহরিয়ার। নাটকটি এনটিভিতে আজ রাত ৮টা ২০ মিনিটে প্রচারিত হবে।

তারকাবহুল নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোহেল রানা, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, অবিদ রেহান, শশী, নিলয় আলমগীর, নমিরা মৌ, মৌসুমী নাগ, মোমেনা চৌধুরী, ইলোরা গহর, শম্পা রেজা, শিল্পী সরকার অপু প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যায়, মসনদ মানে আধিপত্য, কর্তৃত্ব, প্রভাব ও ক্ষমতা। হয়তো এ কারণেই যখন ঈশাণ বাংলার সুলতান আর্সনাল তাঁর রাজ্যের দায়িত্বভার ত্যাগ করতে প্রস্তুত হন তখন তার জ্যেষ্ঠপুত্র আথিয়ার কৌশলে অন্য দুই ভাই দাবির ও ফাহিমের কাছ থেকে ছিনিয়ে নেয় সেই মসনদ। কিন্তু চরম মানসিক দ্বন্দ্বের মুখোমুখি হতে হয় তাকে। একদিকে যখন আথিয়ারের ছোট ভাই ফাহিম প্রস্তুত হয় মসনদ ছিনিয়ে নেওয়ার জন্য, তখন অন্যদিকে মসনদের অন্যতম শত্রু হয়ে দাঁড়ায় দাবিরের কন্যা। ভবিষ্যতের এই শত্রুর হাত থেকে মসনদ রক্ষা করতে দাবির ও তার স্ত্রীর উপর চরম আঘাত হানতে প্রস্তুত হয় আথিয়ার। কিন্তু এক অদ্ভুত মায়াজালের টানে দাবিরের দুই কন্যা তাদের জন্মের আগেই পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে চলে যায় দুই ভিন্ন জীব বলয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!