Sunday, April 28
Shadow

বলিউডে যৌন হেনস্থা বিতর্কে মুখ খুললেন ক্যাটরিনা, বললেন…

যৌন হেনস্থা‘‘আমি তনুশ্রীকে ধন্যবাদ জানাতে চাই,’’ বলিউডে যৌন হেনস্থা বিতর্কে এভাবেই অভিনেত্রী তনুশ্রী দত্তের পাশে দাঁড়ালেন ক্যাটরিনা।

কর্মক্ষেত্রে যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন ক্যাট সুন্দরীও। বললেন, তনুশ্রীর দেখানো পথেই অনেকেই সরব হয়েছেন। এই প্রতিবাদের একটা ইতিবাচক দিক রয়েছে। এভাবেই প্রতিবাদীদের পাশে দাঁড়ালেন ‘জগ্গা জাসুস’ নায়িকাও।

 

 ক্যাটরিনার এই মন্তব্য যেন পালে আরও হাওয়া দিল। #মিটু নিয়ে হইচই চলছে বি টাউনে। একের পর এক অভিনেত্রী, গায়িকা যৌন হেনস্থার অভিযোগ আনছেন প্রতিষ্ঠিত অভিনেতা, গায়ক, পরিচালকদের বিরুদ্ধে। শুরুটা হয়েছিল হলিউড থেকে। তার পর বেশ কয়েকজন বলিউড অভিনেত্রীও সরব হন। সম্প্রতি তনুশ্রী দত্ত বিস্ফোরক অভিযোগ আনেন নানা পাটেকরের বিরুদ্ধে। আর তার পরেই যেন ক্ষোভের আগুনটা ছড়িয়ে পড়ল দাবানলের মতো।

এর পর #মিটু বিতর্কে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কইফ। কর্মক্ষেত্রে যৌন হেনস্থার বিরুদ্ধে সরব হওয়ার বিষয়টিকে সমর্থন করে তিনি বললেন, ‘‘যাঁরাই এ বিষয়ে প্রতিবাদ করেছেন তাঁদের সাধুবাদ জানাই আমি।’’

পাশাপাশি তনুশ্রী দত্তকেও সমর্থন করেছেন তিনি। বলেন, ‘‘আমি তনুশ্রীকে ধন্যবাদ জানাতে চাই প্রথম বার যৌন হেনস্থা সংক্রান্ত অভিযোগ সামনে আনার জন্য। ওর দেখানো পথে এরপর অনেকেই সরব হয়েছেন।’’

তবে বিষয়টি নিয়ে কেউ যেন অহেতুক অভিযোগ না করেন, সে দিকেও খেয়াল রাখার কথা বলেছেন ক্যাট। অনেকে লাইমলাইটে আসার জন্যও এ ধরনের অভিযোগ করতে পারেন বলে দাবি করেছেন তিনি।

তনুশ্রীর পর আরও কয়েক জন নায়িকা কর্মক্ষেত্রে যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন। ভারতের রাজনীতি থেকে বিনোদন জগত, সর্বত্র যৌন হেনস্থার অভিযোগে নারীরা সরব হয়েছেন।

এই বলিউড নায়িকাদের এখন আর দেখাই যায় না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!