Friday, April 19
Shadow

প্রথম ডেটিংয়ে যে প্রশ্নগুলো শুনলে মেয়েরা বিরক্ত হবেই

আগে দর্শনধারী পরে গুণবিচারী। প্রবাদটা এমনি এমনি আসেনি। তাই প্রথম ডেটিংয়ে আপাতত দর্শনধারী পর্যন্তই থাকুন। সব কিছু প্রথম দিনই জেনে নিতে হবে এমন কোনো নিয়ম নেই। তাই আপনি ছেলে হয়ে থাকলে প্রথম ডেটিংয়ে ঘুণাক্ষরেও বিপরীতজনকে এ প্রশ্নগুলো করতে যাবেন না। এতে ওই নারী আপনার প্রতি বিরাগভাজন হয়ে পড়তে পারেন মুহূর্তেই।

১. সম্পর্কটা কোন দিকে গড়াচ্ছে?

প্রথম ডেটিংয়ে আগে একে অপরকে দেখুন। বাচনভঙ্গি ও সাধারণ কিছু তথ্য আদানপ্রদানের জন্য বরাদ্দ করুন সময়। সম্পর্ক কোন দিকে গড়াবে সেটা সময়ই বলে দেবে। তাই শুরুতেই এমন প্রশ্ন করে বিপরীতজনকে ধন্ধে ফেলে দেবেন না।

২. অতীত সম্পর্কে জানতে পারি?

মাত্র প্রথম ডেট, এতেই আপনাকে সব গড়গড় করে বলে দেবে এমনটা ভাবলে গড়বড় বাধবেই। তাই অতীতের সম্পর্ক নিয়ে টুঁ শব্দও করা যাবে প্রথম ডেটিং এ।

৩. বাচ্চা কাচ্চা কেমন লাগে? নিতে চান?

এ প্রশ্ন শুনতে একদমই নারাজ মেয়েরা। অন্তত যার সঙ্গে প্রথম ডেটে এসেছে তার মুখ থেকে।

৪. আপনার কোনো যৌন ফ্যান্টাসি আছে?

হালজামানার অনেকেই প্রথার বেড়া ডিঙিয়ে অনেক কিছু জিজ্ঞেস করতে ভালোবাসেন। এতেও বিপদ হতে পারে। অপরজন আপনার প্রশ্ন শুনে ভড়কে যেতে পারে বা স্রেফ বিরক্ত  হতে পারে। ভাববে ঠিকমতো জানাশোনাই হলো না, তাতেই রিমান্ডে নিয়ে যাচ্ছে!

৫. বাহ ভালোই তো চালাতে জানেন

এটাও ছেলেদের ভুল। মেয়েটা হয়তো গাড়ি ড্রাইভ করে এসেছে। তাই বলে প্রথম ডেটিংয়ে অহেতুক তারিফ করে তাকে অপমাণ করতে যাবেন না।

৬. বেতন কত?

চাকরির প্রসঙ্গ আসতেই পারে প্রথম ডেটিংয়ে । তাই বলে পার্টনারের বেতন জিজ্ঞেস করে তাকে বিব্রত করতে যাবেন না কেউই।

৭. আপনি নারীবাদি?

কথাটা অনেকটা এমন যে আপনি কি সৎ। আপনাকে এ প্রশ্ন করলে আপনি নিশ্চয়ই বিব্রত হবেন। তো মেয়েরাও এ প্রশ্নে বিব্রত হবে। কারণ যুক্তি অনুযায়ী নারীবাদি হওয়াটা আলাদা কোনো বৈশিষ্ট্য নয়, প্রকৃতিরই নিয়ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!