Monday, April 29
Shadow

‘পাঁচটা মিনিট দিন প্লিজ, এক নজর দেখতে চাই’

আইয়ুব বাচ্চুতখন সকাল ১০টা। স্কয়ার হাসপাতাল থেকে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে ছুটছে গাড়ি। উদ্দেশ্য কেন্দ্রীয় শহীদ মিনার। সেখানেই যে শেষবারের মত প্রিয় শিল্পীর দেখা মিলবে। তাই এখানে ঢল মানুষের।
শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ পৌঁছার খবরে ভিড় বেড়ে যায় আরো বেশি। মানুষ এক নজর দেখার জন্য অস্থির হয়ে পড়ে। দুপুর সাড়ে ১২টা বেজে যায়। বলা ছিল, এই সময় পর্যন্ত শহীদ মিনারে রাখা হবে মরদেহ। কিন্তু তখনো বহু মানুষ অপেক্ষায়।
সময় ঘনিয়ে আসতেই মাইকে ঘোষণা করা হয়, এবার আইয়ুব বাচ্চুকে নিয়ে যাওয়া হবে জাতীয় ঈদগাহে। সেখানেই অনুষ্ঠিত হবে প্রথম জানাজা। মাইকে ঘোষণা আসতেই চিৎকার। দুই হাত তুলে চিৎকার করছে মানুষ। বলছে, ‘আর পাঁচটা মিনিট দিন, প্লিজ। আমরা এক নজর দেখতে চাই।’
এর কিছুক্ষণের মধ্যে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া দেওয়া হয় জাতীয় ঈদগাহে। হাজারো মানুষ অংশ নেয় সেই যাত্রায়।
দীর্ঘ কয়েক দশক ধরে বাংলাদেশের সঙ্গীত জগতকে মাতিয়ে রেখেছিলেন এলআরবির এই কাণ্ডারি। সঙ্গীতকে আরো উচ্চ আসনে নিয়ে যাওয়ার চেষ্টায় ছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই চলে যান না ফেরার দেশে। বৃহস্পতিবার তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন।
১৯৬২ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। গানের জগতে আসেন ব্যান্ড ফিলিংসের মাধ্যমে। এর আগে বন্ধুদের সঙ্গে ছোটখাটো অনুষ্ঠান করতেন। এরপর ১৯৯১ সালে গঠন করেন এলআরবি। আইয়ুব বাচ্চুর একক অ্যালবাম রয়েছে ১৬টি। আর ব্যান্ড অ্যালবাম করছেন ১২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!