Monday, April 29
Shadow

পেটের চর্বি কমানোর উপায় : শুনুন বিশেষজ্ঞদের কথা

পেটের চর্বিমেদহীন পেট চাই? কমাতে হবে পেটের চর্বি ? সহজেই মিলবে মুক্তি। মেনে চলুন সহজ  এ নিয়মগুলো। হয়ে যান ঝরঝরে, ফিটফাট।

 

লেবুর শরবতে

পেটের চর্বি দূর করার জন্য এটি দারুণ এক উপায়। এক গ্লাস হালকা গরম পানিতে লেবু ও কিছু লবণ নিতে হবে। নিয়মিত এ শরবত পান করলে পেটের চর্বি থেকে মুক্তি পাওয়া যাবে।

সাদা চালের ভাত নয়

সাদা চালের ভাত খাবেন কম। তার পরিবর্তে আটার রুটি খেতে হবে।

চিনিকে না বলুন 

পেটের চর্বি থেকে রেহাই পেতে চিনি ও চিনি জাতীয় খাবারকে সম্পূর্ণ  না বলার বিকল্প নেই। চিনি জাতীয় খাবার শরীরে চর্বি জমায়।  বিশেষ করে পেট ও ঊরুতে।

প্রচুর পানি

প্রচুর পানি পান করতেই হবে।  পেটের চর্বি থেকে মুক্তি পেতে পানির সঙ্গে করতে হবে বন্ধুত্ব। কেননা পানি আপনার শরীরের পরিপাক ক্ষমতা বাড়িয়ে দেয় এবং শরীর থেকে ক্ষতিকর জিনিস বের করে দিতে সাহায্য করে।

কাঁচা রসুন

সকালে দুই বা তিন কোয়া কাঁচা রসুন গিলে ফেলুন। লেবুর শরবত পান করার পর এটা খেলে ফল পাওয়া যাবে। এই পদ্ধতিটি আপনার শরীরের ওজন কমানোর প্রক্রিয়াটি দ্বিগুণ গতিতে করবে। সেই সঙ্গে আপনার শরীরের রক্ত সঞ্চালন হবে মসৃণ গতিতে।

মসলা সমৃদ্ধ রান্না

আপনার খাবারকে মসলা সমৃদ্ধ করে তুলুন। দারুচিনি, আদা, কাঁচা মরিচ দিনে রান্না করুন আপনার খাবার। কেননা এসব মসলা স্বাস্থ্যকর সব উপাদানে ভরপুর। এগুলো আপনার শরীরের রক্তে শর্করার মাত্রা কমিয়ে রাখতে সহায়তা করে।

বেশি ফলমূল

সকালের নাশতায় অন্য খাবারের পরিমাণটা কমিয়ে সেখানে স্থান করে দিতে হবে ফলের। প্রতিদিন সকালে এক বাটি ফল খেলে পেটে চর্বির জমার হাত থেকে অনেকটা রেহাই পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!