Thursday, April 25
Shadow

বিবেকের কাছে কী জবাব দেব : ববি

বিবেকের কাছে কী জবাব দেব

বিবেকের কাছে কী জবাব দেব : ববি

 

বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে বহুল আলোচিত ছবি ‘নোলক’-এর টিজার। শুরুতে রাশেদ রাহা ছিলেন ছবিটির পরিচালক, তবে টিজারে নাম গেছে প্রযোজক সাকিব সনেটের—‘সাকিব সনেট অ্যান্ড টিম’। এ নিয়ে চলছে তুমুল বিতর্ক। অনেকেই ছবির নায়িকা ইয়ামিন হক ববি ’র দিকে আঙুল তুলেছেন, তিনিই নাকি এসবের মূলে!

‘নোলক’-এর টিজার প্রকাশ পেয়েছে। কেমন সাড়া পাচ্ছেন?

সত্যি বলতে, এতটা সাড়া পাব ভাবিনি। ইউটিউবে অনেকে মন্তব্য করেছেন টিজারে তাঁরা ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর একটা ছোঁয়া পেয়েছেন। আমি সত্যিই এমন ইনোসেন্ট কোনো চরিত্র আগে করিনি। অভিনয় করার সময় অনেক দৃশ্যে কখন যে কেঁদে ফেলেছি নিজেই বুঝতে পারিনি।

 

ছবিটির পরিচালক কে? এই প্রশ্নে চলচ্চিত্রের অনেকেই এখন দুই ভাগে বিভক্ত। আপনার বক্তব্য কী?

‘দুই ভাগে বিভক্ত’—কথাটাই তো লজ্জার। কেন দুই ভাগে বিভক্ত হবেন তাঁরা? একটা বছর ধরে ছবিটি নিয়ে ঝামেলা চলছে। পরিচালক-প্রযোজক-শিল্পী সমিতি ও সাংবাদিকদের আমরা আগেই জানিয়েছি, কিভাবে অর্থনৈতিকভাবে প্রযোজককে ক্ষতিগ্রস্ত করেছেন রাশেদ রাহা। এমনিতেই চলচ্চিত্রে পেশাদার প্রযোজক নেই। নতুন যাঁরা আসছেন রাহার মতো পরিচালকরা তাঁদের সোনা দেখিয়ে মুলা ধরিয়ে দিচ্ছেন। অনেকেই এর প্রতিবাদ না করে উল্টো সাফাই গাইছেন! আগে বছরে ৭০-৮০টি ছবি হতো, এখন ৩০-৩৫-এ নেমে এসেছে। এবার অন্তত প্রযোজকদের নিয়ে ভাবুন।

 

কারো কারো দাবি, এসবের নেপথ্যে নাকি আপনিই!

‘নোলক’-এর জন্মলগ্ন থেকেই সঙ্গে আছি। হায়দরাবাদে প্রথম দিনের শুটিংয়ে আমি আর শাকিব খান যখন শট দিতে প্রস্তুত, রাশেদ রাহা তখন সানগ্লাস পরে সেলফি তুলতে ব্যস্ত। বিষয়টি শাকিব খান খেয়াল করেন। সেদিনই তো রাহাকে বাদ দেওয়ার কথা, তখন আমিই পাশে দাঁড়িয়েছিলাম। বলেছিলাম, নতুন ছেলে, একটু তো প্রচারমুখী হবেই, ছাড় দেন। অর্ধেক শুটিংয়ের আগেই যখন ছবির পুরো বাজেট শেষ করে ফেলেছিলেন, সেবারও আমি অনুরোধ করে রাহাকে আরেকবার সুযোগ করে দিয়েছিলাম। আর কত? বড় বড় পরিচালকের ছবিতে কাজ করেছি, তাঁরা যা বলেছেন তাই করেছি। কিন্তু এই ছবিতে এসে আমাকে প্রযোজকের পক্ষ নিতেই হলো। কারণ আমি জানি প্রযোজক ছবিটি করতে এসে কী কী হারিয়েছেন! এমন মানুষের পক্ষ না নিলে নিজের বিবেকের কাছে কী জবাব দেব!

 

সেন্সর ছাড়পত্র পেল, এখনো নাকি ‘নোলক’-এর শুটিং বাকি!

এটাও অপপ্রচার। শাকিব খান, তারিক আনাম খান, ওমর সানী, মৌসুমীর মতো তারকারা ছবিতে অভিনয় করেছেন। চরিত্রের পরিণতি না থাকলে কি তাঁরা ডাবিং শেষ করে দিতেন? এই তারকাদের কেউ কি প্রযোজকের অনুরোধে ঢেঁকি গিলবেন! সবাইকে বলছি, অপপ্রচার না চালিয়ে ইন্ডাস্ট্রির জন্য হলেও ছবিটির পাশে দাঁড়ান।

 

ঈদে আপনার ‘বেপরোয়া’ও মুক্তি পাচ্ছে।

‘নোলক’-এর মতো ‘বেপরোয়া’ও বড় বাজেটের ছবি। একই উৎসবে এমন দুটি ছবি মুক্তি পেলে দর্শক ভাগ হয়ে যায়। কিন্তু কী আর করার, প্রযোজকের ওপর ছেড়ে দিলাম।

 

কিছুদিন আগে আপনার বাবা মারা গেছেন…

আমি এখনো স্বাভাবিক জীবনে ফিরতে পারিনি। বাবাই আমার জীবনের আদর্শ। তাঁকে হারিয়ে পরিবারের সবাই কেমন যেন অসহায় হয়ে পড়েছেন। সবার কাছে আমার বাবার জন্য দোয়া চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!