Thursday, May 2
Shadow

বিশেষ দিনগুলো বিক্রি করতে চাই না : মম

ছোট পর্দা ও বড় পর্দা মিলিয়ে ব্যস্ত অভিনেত্রীদের অন্যতম এক শিল্পী জাকিয়া বারী মম । রিয়েলিটি শো লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পর থেকেই এই ব্যস্ততা তার। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। নিয়মিত অভিনয় করছেন ছোট পর্দায়। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে…

জাকিয়া বারী মম

এই বৈশাখে…

বৈশাখ উপলক্ষে টিভিতে খুব বেশি একটা নাটক থাকে না। ক’দিন আগেই বৈশাখ উপলক্ষে অপূর্বের সঙ্গে দুটি কাজ শেষ করলাম। আর পহেলা বৈশাখের দিনটিকে সবাই চায় নিজের মত করে উদযাপন করতে। আমিও আমার বিশেষ দিনগুলো বিক্রি করতে চাই না। আমার পরিবারে সঙ্গেই সাধারণত বৈশাখ কাটাতে পছন্দ করি। এবারও তাই করব

পর্দার ব্যস্ততা…

নাটকে নয় বাস্তবেই পানওয়ালী পূর্ণিমা

এখন শুটিংয়ের জন্য ঢাকার বাইরে আছি। ঈদের কাজ চলছে। আমরা অভিনয়ের মানুষ। প্রতিদিনই সেটে আসতে হয়। কাজ করতে হয়। বছরের অধিকাংশ সময়ই কাটে অভিনয় করে। তবে সব কাজের নাম মনে থাকে না। সম্প্রতি অনিমেষ আইচের একটি নাটকে কাজ করলাম। নাটকটি আগামী ২৫ বৈশাখ উপলক্ষে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে ছিল কাজটি।

কাজের মূল্যায়ন…

নিজের কাজ নিজেই মূল্যায়ন করা আমার ভালো লাগে না। আর অন্যের কাজ নিয়ে কথা বলার সাহস নেই। মিডিয়াতে অনেক দিন ধরেই আছি। অনেক কিছুই দেখছি। আবার অনেক কিছু না দেখার মত করে আছি। সেসব বলতে চাচ্ছি না। শুধু বলতে চাই, ভালো কাজ টিকে যাবে। খারাপ কাজ হারিয়ে যাবে। এটাই বাস্তব। আর আমার কাজের মূল্যায়ন তো করবে দর্শক।

চরিত্র বাছাই…

এই বিষয়ে আমি খুবই সর্তক। নতুন কোনো কাজ হাতে নেয়ার আগে চিন্তা করি চরিত্রটা কেমন হবে। আগে গল্পের বায়োগ্রাফিটা কল্পনা করি। তার পরে কাজে নামি। সবসময় চেষ্টা থাকে দর্শকদের ভালো কিছু উপহার দেয়া।

নাটকের বাজেট…
মম -ভালো কাজ উপহার দেয়ার জন্য বাজেট একটি বড় বিষয়। সব কিছুর দাম বাড়ছে। কিন্তু নাটকের বাজেট বাড়ছে না। বাজেট বাড়লে আমাদের টিভি নাটকের অবস্থান আরো শক্ত হবে।

https://www.youtube.com/watch?v=AoO_iZhlnGs&fbclid=IwAR3U4SulFnv1UtzSRuSs3qLCbK4-uYfwCsGTvMQ_cy6XXu3oLmMYzQSViaI

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!