Thursday, May 2
Shadow

এ সব কাজেও ব্যবহার করা যায় বেবি পাউডার ! আগে জানতেন?

শিশুর যত্নে তার শরীরে বেবি পাউডার মাখান অনেকেই। কম ক্ষার থাকায় এই ধরনের পাউডারে শিশুর নরম ত্বকের ক্ষতি হয় না। এ কথা অনেকেই জানেন।

কিন্তু জানেন কি, এই ধরনের বেবি পাউডার আরও নানা কাজে লাগে? কম ক্ষার থাকার কারণেই এই ধরনের পাউডারকে নানা রকম ভাবে ব্যবহার করা হয়। বরং যে সব সমস্যা নিয়ে প্রায়ই জেরবার হতে হয় আপনাকে, সেই সব সমস্যাকে সহজেই শায়েস্তা করতে পারেন এই পাউডারের মাধ্যেমই।

পাউডারের এমন ব্যবহার জানা থাকলে আজ থেকেই বেবি পাউডার ব্যবহার করুন এ সব কাজেও। কী ভাবে?

  • অনেকেরই পা খুব ঘামে, তাই জুতো চাড়লেই দুর্গন্ঝ বার হয়। তেমন ক্ষেত্রে মোজা পরার আগেই শিশুদের ব্যবহৃত ট্যলকম পাউডার মেখে নিন পায়ের তলায়। এতে পা ঘামবেও কম। তবু অল্পবিস্তর ঘামলেও দুর্গন্ধ হওয়ার ভয় থাকবে না।
  • ওয়াক্সিং করার পর ত্বর খরখরে হয়ে যায় বলে যাঁরা আক্ষেপ করেন, তাঁদের হাতের কাছের সহজ সমাধান বেবি পাউডার। ওয়াক্সিংয়ের পর মেখে নিন তা। ত্বক মসৃণতা হারাবে না।
  • হঠাৎ কন্ডিশনার ফুরিয়েছে? বা চুলের তেলা ভাব কিছুতেই যাচ্ছে না? এমন অবস্থায় মাথায় পাউডার ছড়িয়ে দিন মাথায়। তার পর চিরুণি দিয়ে আঁচড়ে নিন চুল।
  • বর্ষাকালে চামড়ার ব্যাগ ও জুতো ভিজে গেলে ভাল করে শুকনো নরম কাপড়ে মুছে তার উপর ঢেলে দিন পাউডার। এতে চামড়ার জিনিস জলে ভেজার ক্ষতি থেকে বাঁচে।
  • আয়না বা চশমার কাচ নোংরা হলে পাউডার মাখান তাতে। তার পর শুকনো কাপড় দিয়ে মুছে দিন তা। কাচ ঝকঝকে হবে নিমেষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!