Wednesday, May 8
Shadow

লিটনের আউট নিয়ে ভারতকে অপমান করে যা বললেন সাঙ্গাকারা

গতকাল এশিয়া কাপে ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। এশিয়া কাপের ফাইনালে দুর্দান্ত খেলে যাওয়া লিটন দাসের আউটকে বিতর্কিত বলে উল্লেখ করছেন অনেকে। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে থার্ড আম্পায়ার রড টাকার আউট ঘোষণা করেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে সমালোচনার ঝড় উঠে। ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক শামীম আশরাফ চৌধুরী বলেন, আম্পায়ার অনেকগুলো এঙ্গেল থেকে দেখে কেন আউট দিলেন তা বোধগম্য নয়।

ব্যাটসম্যানের পা দাগের কয়েক সেন্টিমিটার উপর থাকলে সাধারণত তার পক্ষে সিদ্ধান্ত যায়। এটি আসলে দুঃখজনক। শুধু ধারাভাষ্যকার না এই আউট নিয়ে সমালোচনা করেছেন বিশ্বের অনেক ক্রিকেটার। তাদেরেই একজন হলেন সাঙ্গাকারা তিনি বলেন, অভিনন্দন ভারতকে এশিয়ার শ্রেষ্ঠত্ব টিকিয়ে রাখার জন্য তবে এইভাবে শ্রেষ্ঠত্ব ধরে রাখার চেয়ে ছেরে দেওয়াই ভাল।

কেনোনা গতকাল আম্পায়ার বরাবরই ভারতের পক্ষ্যবাদী করেছেন আর নিয়েছেন বিতর্কিত সিদ্ধান্ত। শুধু তাই নয় খেলার শেষের দিকে দেখা যায় ক্লিন কট আউট আম্পায়ার থেকে রিভিউ এর মাধ্যমে আদায় করে নিতে হয়েছে বাংলাদেশ।

অথচ লিটনের আউট ছিল পুরো ভিত্তিহিন সেখানে লিটন কে উল্টো আউট দিয়ে দিল। আমি আমার দৃষ্টি কোন থেকে বলতে চাই এবারের আসরে হট টিম বাংলাদেশ শিরোপার দাবিদার তারাই ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!