Saturday, May 4
Shadow

দ্বন্দ্ব ভুলে একসঙ্গে শাকিব-খোকন

বিভেদ ভুলে প্রায় তিন বছর পর শাকিব খানকে নিয়ে কাজ করতে যাচ্ছেন চলচ্চিত্র পরিচালক ও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। তাঁর নতুন ছবিতে নায়ক হিসেবে দেখা যাবে শাকিবখানকে। দুজনই ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বদিউল আলম খোকন ও শাকিবখান দুজনেই।

২০০৪ সালে ধর শয়তান ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বদিউল আলম খোকনের পরিচালনায় প্রথম কাজ করেন শাকিব। এ পর্যন্ত এই জুটি ২২টি ছবিতে কাজ করেছেন। তার মধ্যে নাম্বার ওয়ান শাকিব খান, ডন নাম্বার ওয়ান, মাই নেম ইজ খান, প্রিয়া আমার প্রিয়া, একবার বলো ভালোবাসি, বস নাম্বার ওয়ান, হিরো দ্য সুপার স্টার, নিঃশ্বাসে তুমি ইত্যাদি ছবি ব্যবসাসফল হয়।

সর্বশেষ ২০১৫ সালে এই জুটির রাজাবাবু ছবিটি মুক্তি পায়। ২০১৬ সালের মাঝামাঝিতে এসে বদিউল আলম খোকনের সঙ্গে শাকিব খানের মতবিরোধ তৈরি হয়। যৌথ প্রযোজনার নবাব এবং কোনো অনুমতি ছাড়া দেশীয় রংবাজ ছবিতে বিদেশি কলাকুশলীদের অংশগ্রহণ নিয়ে চলচ্চিত্র পরিবারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন শাকিব খান। দ্বন্দ্ব এমন পর্যায়ে গিয়ে পৌঁছায় যে চলচ্চিত্র পরিবার থেকে বয়কট এমনকি এফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয় শাকিব খানকে। বিরোধকে কেন্দ্র করে এফডিসিতে শিল্পী-কলাকুশলীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন। সে সময় পুরো বিষয়ের জন্য পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনকে দায়ী করে অভিযোগ আনেন কেউ কেউ। এরপর থেকেই খোকন-শাকিব জুটি ভেঙে যায়। গত তিন বছরে একসঙ্গে আর কাজ করেননি তাঁরা।

বদিউল আলম খোকন বলেন, ‘সে সময়ে পরিস্থিতির কারণে এমনটি হয়েছিল। তা ছাড়া সমিতির প্যাডে লিখিতভাবে যেকোনো সিদ্ধান্তেই মহাসচিবের স্বাক্ষর থাকে। শাকিব ভুল ভেবেছিলেন যে মহাসচিব হিসেবে এসব আমিই করিয়েছি। কিন্তু তখনকার সিদ্ধান্তগুলো সংগঠনের সব সদস্যের সম্মিলিত সিদ্ধান্ত ছিল। ব্যক্তিগতভাবে আমার একার নয়। এখন শাকিবের ভুল ভেঙেছে। তা ছাড়া শাকিবের আজ এ পর্যন্ত আসতে আমার তো কিছু না কিছু অবদান আছে। আমরা তো একই আঙিনার। দ্বিধাদ্বন্দ্ব থাকলে চলচ্চিত্র এগোবে না।’

শাকিবখান বলেন, ‘বিষয়টি নিয়ে সবারই ভুল-বোঝাবুঝি ছিল। আমাদের চলচ্চিত্রের সময়টা ভালো যাচ্ছে না। একসঙ্গে মিলেমিশে কাজ করলে চলচ্চিত্রের জন্য ভালো হবে।’

প্রাথমিকভাবে ছবির চিত্রনাট্য লেখা হচ্ছে। চূড়ান্তভাবে চিত্রনাট্যটি তৈরি করবেন গীতিকার রফিকুজ্জামান। জাতীয় সংসদ নির্বাচনের পরপরই শুটিং হবে, সেভাবেই শিডিউল তৈরি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!