Saturday, May 4
Shadow

সৌদি পতাকাকে সম্মান দেখানোয় বাংলাদেশি কর্মী পুরস্কৃত

সৌদিসৌদি আরবের দাম্মামে দেশটির পতাকার প্রতি সন্মান দেখানোয় বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মী মোহাম্মদ মুলতাজিমকে পুরস্কৃত করেছে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র ফাহাদ বিন মোহাম্মদ আল জুবায়ের।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস গতকাল মঙ্গলবার জানায়, সম্প্রতি প্রচণ্ড ঝড়ে দাম্মামে সৌদিআরবের পতাকা নিচে পড়ে গেলে সেখানে কর্মরত পরিচ্ছন্নতাকর্মী বাংলাদেশি নাগরিক মুলতাজিম কাজ ফেলে ছুটে গিয়ে কালিমা লেখা পতাকাটি কাঁধে জড়িয়ে নেয়। এ দৃশ্য দেখে কোনো এক সৌদি নাগরিক ছবি তোলেন। আর সেই ছবি বিভিন্ন ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মেয়র পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য মুলতাজিমকে পুরস্কৃত করার সিদ্ধান্ত নেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ডেপুটি মেয়র সালেহ আল মুলহিম, মেয়রের মিডিয়াবিষয়ক উপদেষ্টা মোহাম্মদ আল সুফিয়ানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মেয়র মুলতাজিমের প্রশংসা করে বলেন, তিনি শুধু তার কাজ সততা ও নিষ্ঠার সঙ্গেই সম্পাদন করেননি, বরং জটিল পরস্থিতিতে সৌদি পতাকা মাটি থেকে তুলে নিয়ে একটি মহৎ কাজ করেছেন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাস আরো জানায়, সৌদিআরবের পতাকার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করায় বাংলাদেশি নাগরিকের পুরস্কার পাওয়ার বিষয়ে সৌদি-গেজেট পত্রিকায় বিশেষ কলাম প্রকাশিত হয়েছে। ওই কলামে বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীদের কর্মদক্ষতা ও সততার প্রশংসা করার পাশপাশি তাদের সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

উল্লেখ্য, সৌদি আরবের পতাকায় মুসলমানদের পবিত্র কালেমা লেখা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!