Friday, April 26
Shadow

উচ্ছ্বসিত সাদিকা পারভীন পপি

পপি

 

পুরস্কার কিংবা সম্মাননা প্রাপ্তির দিক দিয়ে চলচ্চিত্রের অন্যান্য তারকাদের চেয়ে সবচেয়ে শীর্ষে অবস্থান করছেন চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি । ঢালিউডে পপিই একমাত্র অভিনেত্রী, যাকে প্রায় সব ধরনের অনুষ্ঠানেই উপস্থিত থাকতে দেখা যায়। ছোট কিংবা বড়, আমন্ত্রণ পেলে কোনো অনুষ্ঠানের আয়োজকদেরই নিরাশ করেন না তিনি। এ কারণে তার ক্যারিয়ারের ঝুলিতে জমা হয়েছে অসংখ্য অ্যাওয়ার্ড। কতগুলো অ্যাওয়ার্ড পেয়েছেন, সে নিজেও তার সঠিক হিসাব দিতে পারলেন না। তবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী এর আগে বিদেশের মাটিতেও অনেক পুরস্কার পেলেও এবারই প্রথমবারের মতো ভারতীয় সম্মাননায় ভূষিত হলেন তিনি। এ কারণে অন্যরকম এক অনুভূতি কাজ করছে বলে জানালেন এই নায়িকা।

কলকাতার গ্যালারি গোল্ড অডিটরিয়ামে গত ৩১ মার্চ সন্ধ্যায় পপির হাতে ‘প্রগতী বাংলা সম্মাননা’ তুলে দেয়া হয়। পপির সঙ্গে এই সময় পপির মাও উপস্থিত ছিলেন। অ্যাওয়ার্ড পাওয়ার পর কলকাতা থেকে মুঠোফোনে সাদিকা পারভীন বলেন, ‘যেকোনো পুরস্কারই একজন মানুষকে অনেক অনেক অনুপ্রেরণা জোগায়। আর দেশের বাইরে এসে স্বীকৃতি গ্রহণের বিষয়টা অনেক সম্মানের, অনেক ভালোলাগার। নিজের কাজের জন্য দেশের বাইরে থেকে এই স্বীকৃতি এটাই প্রমাণ করে যে একজন নায়িকা হিসেবে দেশের চলচ্চিত্রের জন্য সত্যিকার অর্থেই অবদান রাখতে পারছি। আমার পরিবার, আমার চলচ্চিত্র পরিবার, আমার সকল শ্রদ্ধেয় পরিচালক, প্রযোজক, সহশিল্পী, সাংবাদিকসহ প্রত্যেকের কাছেই আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। কারণ সবার চেষ্টায়, সহযোগিতাতেই আমি আজকের পপি, যে পপি কলকাতাতেও সম্মানিত হলো দেশের একজন নিবেদিত সংস্কৃতিকর্মী হয়ে।’

পপির পাশাপাশি উপস্থাপক আনজাম মাসুদকেও এই সম্মাননা দেয়া হয়। পুরস্কার নিয়ে আনজাম মাসুদ গতকাল দেশে ফিরলেও পপি ফিরবেন আগামী ৫ এপ্রিল। দেশে ফিরেই আগামী ৬ এপ্রিল থেকে সিলেটে ‘গার্ডেন গেম’ নামের একটি ওয়েব সিরিজের কাজ শুরু করতে যাচ্ছেন।

এরই মধ্যে তিনি শেষ করেছেন সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ সিনেমার কাজ।

এর আগে পপি অনন্য মামুনের নির্দেশনায় ‘ইন্দুবালা’ ওয়েব সিরিজের কাজ শেষ করেন। অচিরেই ওয়েব সিরিজটি প্রকাশিত হবে ইউটিউবে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। জীবনের প্রথম এই ওয়েব সিরিজ নিয়েও উচ্ছ্বসিত এই অভিনেত্রী। পপি বলেন, ‘ওয়েব সিরিজটির গল্প, নির্মাণশৈলী দর্শকের কাছে খুব ভালো লাগবে। কারণ মামুন অনেক কষ্ট করে অনেক আন্তরিকতা নিয়ে এই ওয়েব সিরিজটি নির্মাণ করেছেন। এটা তার জন্যও একটি নতুন চ্যালেঞ্জ।

 

হার্ট অ্যাটাক সম্পর্কে এই ভুল ধারণাগুলি বাড়ায় মৃত্যুর ঝুঁকি!

https://www.youtube.com/watch?v=r0t64gzuqtg

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!