Friday, March 29
Shadow

ফোর্বসের লিস্টে বার্ষিক আয়ে কে এগিয়ে

ফের সলমন খান। দেশের বাকি সেলেবদের পিছনে ফেলে ফের ফোর্বস-এর বার্ষিক আয়ের তালিকায় এক নম্বরে উঠে এলেন সলমন খান। এই নিয়ে পর পর তিন বার।
এ দেশের ১০০ জন সবচেয়ে বেশি আয়ের সেলিব্রিটির তালিকা প্রকাশ করেছে ফোর্বস। ২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮-এর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তাঁদের আর্থিক রোজগারের ভিত্তিতেই এই তালিকা প্রকাশিত।

ফোর্বস-এর হিসেব বলছে, চলতি বছরে ২৫৩ কোটি ২৫ লক্ষ টাকা রোজগার করেছেন বলিউডের ভাইজান। ‘টাইগার জিন্দা হ্যয়’ এবং ‘রেস থ্রি’— এই ছবি দুটি সফল হওয়ার পরেই ফের সলমন এক নম্বরে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। সলমনের মোট রোজগারের ৮.০৬ শতাংশ এসেছে বিজ্ঞাপন থেকে।

সলমনের ঠিক পরের জায়গাটিতেই রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহালি। ফোর্বস-এর পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরেই বিরাটের মোট রোজগার ২২৮.০৯ কোটি টাকা। তিন নম্বরে চলে এসেছেন অক্ষয় কুমার, যাঁর মোট রোজগার ১৮৫ কোটি টাকা।

বিগত দুই বছর ধরে সলমনের ঠিক পরের জায়গাটাই ধরে রেখেছিলেন বলিউডের বাদশা। তবে এই বছর শাহরুখ নেমে গিয়েছেন ১৩ নম্বরে। বেশ কিছু দিন ধরে দর্শকদের হিট ছবির মুখই দেখতে পাচ্ছেন না শাহরুখ। ফলে ৩৩ শতাংশ নেমে গিয়েছে শাহরুখের রোজগার। চলতি বছরে যে ৫৭ কোটি টাকা রোজগার শাহরুখ করেছেন, তার সিকিভাগ এসেছে বিজ্ঞাপন থেকে।

চমকে দিয়েছেন দীপিকা পাড়ুকোন। সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী। ‘পদ্মাবত’-এর আকাশছোঁয়া সাফল্য, নানান বিজ্ঞাপনী ছবি, এই সব কিছু থেকেই দীপিকা পাড়ুকোনের চলতি বছরে রোজগার ১১২.৮ কোটি টাকা। চার নম্বরে জায়গা করে নিয়েছেন বলিউডের পিকু।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি রয়েছেন পাঁচে। চলতি বছরে ধোনির রোজগার ১০১ কোটি ৭৭ লক্ষ টাকা। ৯৭.৫০ কোটি টাকা নিয়ে আমির খান রয়েছেন ঠিক তারই পরেই, অর্থাত্ ছয়ে। বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের এই বছরে রোজগার ৯৬.১৭ কোটি টাকা। তিনি আছেন সাতে। আটে রণবীর সিংহ (৮৪.৭ কোটি টাকা), নয়ে সচিন তেন্ডুলকর (৮০ কোটি টাকা) এবং দশম স্থানে রয়েছেন অজয় দেবগণ। এই বছর অজয়ের রোজগার ৭৪.৫০ কোটি টাকা।

বিয়ের পর থেকে যেন একের পর এক খুশির খবর নিয়ে আসছেন রণবীর আর দীপিকা। খুশির খবর ঠিকই। কিন্তু রোজগারের নিরিখে বাজিরাওকে হার মানতে হয়েছে তাঁর মস্তানির কাছে। দীপিকা পাড়ুকোন যেখানে রয়েছেন চার নম্বরে, সেখানে রণবীর সিংহ রয়েছেন আট নম্বরে। রণবীর-দীপিকা দু’জনে মিলে বাড়ি নিয়ে এসেছেন প্রায় ২০৫ কোটি টাকা।
এই বছর ফোর্বস-এর সেরা ১০০-র তালিকায় ১৭ জনই দক্ষিণী অভিনেতা। যেখানে গত বছরে ১৩ জন ছিলেন এই তালিকায়। চমকে দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পান্ড্যও। চলতি বছরে ২৮.৪৬ কোটি টাকা রোজগার করে ফোর্বস-এর সেরা ১০০-তে জায়গায় নাম লিখিয়ে নিয়েছেন হার্দিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!