Sunday, April 28
Shadow

গুগলে সেরা দেশি দশ

প্রতিবছরই খোঁজার একটা তালিকা প্রকাশ করে গুগল। এবছরও পাওয়া গেছে তালিকা। তাতে সবার আগে আছেন সাবিলা নূর। বাংলাদেশ থেকে আর কাকে কাকে বেশি খোঁজা হয়েছে গুগলে?

সাবিলা নূর

বাংলাদেশ থেকে এবার বেশি যাদের খোঁজা হয়েছে গুগলে তাদের আটজনই বাংলাদেশি। দুজন মাত্র বিদেশি। একজন পর্নোতারকা মিয়া খলিফা অন্যজন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম।

 

সাবিলা নূর

‘ইউটার্ন’, ‘শত ডানার প্রজাপতি’ নাটকে তাঁকে পছন্দ করেছিল দর্শক। তবে ঠিক সে কারণে মনে হয় সেখানে তাঁকে খোঁজেনি কেউ। এপ্রিলে প্রেমিকের সঙ্গে তাঁর ব্যক্তিগত ভিডিও ফাঁস হওয়ার গুজব রটে। সঙ্গে সঙ্গে অনলাইনে হুমড়ি খেয়ে পড়ে আগ্রহীরা। বিব্রত সাবিলা শোবিজ ছেড়ে বিদেশে পাড়ি জমান। টিভি পর্দা, ফোন—কোথাও তাঁকে পাওয়া যাচ্ছিল না কয়েক মাস। পরে অবশ্য ফিরেছেন।

মিয়া খলিফা

সানি লিওনকে হটিয়ে লেবানিজ এই পর্নোতারকা বাংলাদেশে একটু বেশিই জনপ্রিয় হলেন এ বছর।

তাসকিন আহমেদ

মেয়েদের হট ফেভারিট এই ক্রিকেটার। সারা বছরই তাঁকে অনলাইনে খোঁজা হয়েছে। তবে নভেম্বরের শুরুতে হুট করেই বিয়ের পিঁড়িতে বসেছেন এই তারকা। আর তখনই তাঁকে খোঁজা হয়েছে সবচেয়ে বেশি।

শাকিব খান

‘শিকারী’ ও ‘নবাব’ ছবিতে শাকিবের নতুন লুক দেখার জন্য সারা বছরই তাঁকে খুঁজেছে ভক্তরা। তবে সবচেয়ে বেশি খোঁজার তালিকায় শাকিবের ঢুকে যাওয়ার নেপথ্যে আছেন অপু বিশ্বাস। ১০ এপ্রিল সন্তানসহ নিউজ টোয়েন্টিফোরে তাঁর বিস্ফোরক উপস্থিতির পরই শাকিবকে হন্যে হয়ে খুঁজেছে সাধারণ মানুষ। অন্তত সে কথাই জানাচ্ছে গুগল।

মোশাররফ করিম

সারা বছরই তাঁকে খুঁজেছে ভক্তরা। গুগলের দেওয়া ডেট অনুযায়ী দেখলে বোঝা যায়, ঈদের সময়ই তাঁকে বেশি খোঁজা হয়েছে। ‘মোশাররফ করিমের নাটক’ লিখেই বেশি খোঁজা হয়েছে তাঁকে।

জান্নাতুল নাঈম এভ্রিল

অক্টোবরের আগে তাঁকে খুব কম মানুষই চিনত। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় মুকুট জেতা এবং বিবাহিত হওয়ার অভিযোগে মুকুট হারানোর কারণেই সাধারণের আগ্রহের কেন্দ্রবিন্দুতে এই তরুণী।

মাশরাফি বিন মর্তুজা

সারা বছরই ক্রিকেটপ্রেমীরা তাঁকে খোঁজে অনলাইনে। তবে ৬ এপ্রিল টি-টোয়েন্টি খেলা থেকে অবসর নেওয়ার পর পুরো মাসই তাঁকে খুঁজেছে সাধারণ মানুষ।

তৌহিদ আফ্রিদি

এবারই প্রথম কোনো ইউটিউবার ঢুকে পড়লেন এই তালিকায়। ইউটিউবে তাঁর ফানি ভিডিও যেমন ভক্তদের পছন্দ, তেমনি তাঁর সম্পর্কে জানার আগ্রহও প্রবল। মজার ব্যাপার হলো, তাঁকে খোঁজার সবচেয়ে বেশি কি-ওয়ার্ড হলো ‘তৌহিদ আফ্রিদি লম্বায় কত?’

শবনম বুবলি

বাংলা ছবির একমাত্র নায়িকা হিসেবে তালিকায় স্থান পেয়েছেন। গুগল বলছে, বুবলিকে সারা বছর খোঁজেনি মানুষ, বছরের মাত্র দুই মাসেই তাঁকে খুঁজেছে—এপ্রিল ও সেপ্টেম্বর। এপ্রিলে ছিল অপু বিশ্বাসের সেই বিস্ফোরক টিভি লাইভ, আর সেপ্টেম্বরে শাকিব খানের সঙ্গে তাঁর বিয়ের গুজব।

আতিফ আসলাম

পাকিস্তানি এই গায়ককে সারা বছরই খুঁজেছে বাংলাদেশের মানুষ। তবে সেপ্টেম্বরে তাঁকে বেশি খুঁজেছে। কারণ প্রথমবারের মতো বাংলা গানে কণ্ঠ দিয়েছেন আতিফ, টালিগঞ্জের ছবি ‘ককপিট’ মুক্তি পায় ২২ সেপ্টেম্বর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!