Friday, April 19
Shadow

নারী-পুরুষের যৌন সম্পর্ক নিয়ে কিছু সাধারণ প্রশ্ন ও উত্তর (পর্ব-১)

প্রশ্ন: স্ত্রী একদমই মিলনে ইচ্ছুক নয়। মিলনের সময় নির্বিকার শুয়ে থাকে, কোনও সাড়াশব্দ নেই। স্বামী এতে মনে করে স্ত্রী কোনও মজাই পাচ্ছে না।

উত্তর: ব্যাপারটা হলো মানসিক। যৌন সম্পর্কে অতিরিক্ত রাখঢাক ও খোলামেলা আলাপ না করাটাই এখানে বড় সমস্যা। আমাদের সমাজে এ ধরনের আলাপ হয় না বলতে গেলেই চলে। এমনকি সেটা স্বামী-স্ত্রীর মধ্যেও হয় না। স্ত্রীদের বেশিরভাগ অরগাজম শব্দটিরও সঙ্গেও পরিচিত নয়। এক্ষেত্রে আসলে তেমন কিছু করারও থাকে না। স্বামীর চাহিদা যদি স্ত্রীর চেয়ে বেশি হয়, তবে  এ ধরনের সমস্যা  মনোমালিন্য, হতাশা এসব বাড়ায়। এমনকি এসবের কারণের স্বামী শারীরিক দুর্বলতাতেও আক্রান্ত হতে পারে। এক্ষেত্রে স্ত্রীর তেমন কোনও শারীরিক ক্ষতি হয় না। তবে তিনি শারীরিক আনন্দ থেকে বঞ্চিত হন।

এ কাজে স্বামীর উচিত নিজেদের মধ্যে যথাসম্ভব বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা এবং বিষয়গুলো নিয়ে আলাপ করা। এক্ষেত্রে পরীক্ষামূলকভাবে ফোরপ্লে, পজিশনের পরিবর্তন, যৌনমিলনের সময় বিশেষ কিছু কথাবার্তা কাজে আসতে পারে। আবার অনেক সময় সরাসরি মিলনে না গিয়ে স্বামী অন্যভাবেও স্ত্রী মিলনের সুখ দিতে পারেন। অনেকেই এক্ষেত্রে আঙুলের ব্যবহারের কথা জানিয়েছেন। তবে দীর্ঘমেয়াদে সুখি দাম্পত্যের জন্য ডাক্তারের পরামর্শও নেওয়া যায়। নিরাপদ যৌনতা বর্ধক ওষুধ সেবন করেও ফিরে পেতে পারেন কাঙ্ক্ষিত প্রতিক্রিয়া।

 

প্রশ্ন: স্বামীর মধ্যে কোনও ধরনের আবেগ দেখা যায় না, বিছানায় এসেই ঝাঁপিয়ে পড়ে

উত্তর: এক্ষেত্রে স্ত্রীদের বলবো, আগে ভালো করে বুঝে নিন আপনার স্বামী আপনাকে আদৌ ভালোবাসে, নাকি ভোগের বিষয়বস্তু বানিয়ে রেখেছে। এক্ষেত্রে আপনিও যদি তার মতো ওয়াইল্ড মনোভাব না আনতে পারেন, তবে প্রথমে বিষয়টা সরাসরি বলুন। যদি দেখেন স্বামী এটাকে পাত্তাই দিচ্ছে না, তবে ডিভোর্সই এক্ষেত্রে উৎকৃষ্ট সমাধান। এটাকে স্বাভাবিক পুরুষের কাম ্প্রবৃত্তি ভাবার কিছু নেই। পুরুষ যখন কাউকে ভালোবাসে, তখন মনপ্রাণ উজাড় করেই বাসে। সুতরাং সেই পবিত্র ভালোবাসার সন্ধান না পেলে দিনের পর দিন বিছানায় যৌন নিগ্রহের শিকার হওয়ার কোনও মানেই হয় না।

 

প্রশ্ন: স্বামীর মিলনের আহ্বানে সাড়া দিতে পারছে না স্ত্রী। এ নিয়ে স্বামী মন খারাপ করে থাকে, চুপচাপ থাকে, হতাশার মাঝেও সুসম্পর্ক রাখে আবার খেয়ালও রাখে।

উত্তর: স্ত্রীদের বলছি, এমন স্বামী পাওয়া ভাগ্যের ব্যাপার। তাকে একটু মমতার সঙ্গে ভালোবাসুন। সে আপনার জন্য সব উজাড় করে দেবে। আপনার ইচ্ছা না থাকলেও তার সঙ্গে যৌন খুনসুটি করুন। এটাও ম্যাজিকের মতো কাজ করবে। তবে স্বামীকে হাতের মুঠোয় রাখার দরকার নেই। মনে রাখবেন, যৌনতা খুবই স্বাভাবিক একটা বিষয়। স্বামী স্ত্রীর মধ্যে এটি উপভোগ করাটা একটা উপহারের মতো। যা জীবনে খুব কম সময়ের জন্য আসে। এ সময়টাকে অবহেলা করবেন না। কাউকে বঞ্চিতও করবেন না। স্বামী যদি রাত জেগে থাকে,  তবে চেষ্টা করবেন আপনিও রাত জেগে তাকে সঙ্গ দিতে, তবে এক্ষেত্রে যৌন মিলনের জন্য তাকে সরাসরি বলুন আপনার ইচ্ছের কথা। তাহলেই দেখবেন সব কাজ ভুলে স্বামী আপনার বাহুতে ধরা দেবে।

 

যৌন, যৌন সম্পর্ক, যৌন মিলন, স্বামী-স্ত্রী, সেক্স নিয়ে প্রশ্ন, সেক্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!