Monday, July 22
Shadow

প্রথমবার অভিনয়ে ফারুকী, সঙ্গে তিশা

স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির উদ্যোগে ‘মিনিস্ট্রি অব লাভ’ সিরিজের অংশ হিসেবে দুটি সিনেমা নির্মাণ করেছেন ফারুকী।

faruki and tisha

এগুলো হলো ‘মনোগামী’ ও ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। গতকাল বুধবার দ্বিতীয় সিনেমাটিতে তার অভিনয়, টিজার এবং বুসান উৎসবের সুখবর একসঙ্গে প্রকাশ্যে এলো।

সিনেমাটির মাধ্যমে প্রথমবার অভিনয়ে নাম লেখালেন ফারুকী। ফেসবুকে সেই অভিজ্ঞতা জানিয়ে বললেন, “আমি নানা রকম গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকটা একেক রকমভাবে মানুষকে স্পর্শ করেছে।

অভিনয় কেমন হওয়া উচিত, কোন গল্প বলা জরুরি—এসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। কিন্তু যে কাজটা কখনোই করার চেষ্টা করিনি, সেটি হলো অভিনয়।

প্রথম দিকে এটি নিয়ে আমার মধ্যে ইতস্তত ভাব থাকলেও তিশা আমাকে একটা কথা বলে আমার সংশয় দূর করে দেয়। ও বলে, ‘এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ!’ শুটিং শুরু হয়ে যাওয়ার পর তেমন কোনো আলাদা অনুভূতি হয়নি। মনে হয়েছে, এটাই তো স্বাভাবিক।

শুধু একটা জিনিস আলাদা ছিল। শটের সময় মনিটরে থাকা হতো না। আমার ছোট ভাই কিবরিয়া মনিটরে থাকত। আর আমি শট শেষে গিয়ে প্লে-ব্যাক করতাম।” এদিকে আগামী ৪ অক্টোবর পর্দা উঠবে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। ১০ দিনব্যাপী এ উৎসবে এশিয়া বিভাগ ‘কিম জিসুক’-এ মনোনীত হয়েছে ফারুকী অভিনীত ও পরিচালিত ছবিটি।

এছাড়া বাংলাদেশের আরও দুটি সিনেমা নির্বাচিত হয়েছে। এগুলো হলো ইকবাল এইচ চৌধুরী নির্মিত ‘দ্য রেসলার’ ও বিপ্লব সরকার পরিচালিত ‘দ্য স্ট্রেঞ্জার’।

ছবি দুটি লড়বে সম্ভাবনাময় নির্মাতাদের জন্য নির্ধারিত বিভাগে। ‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় ফারুকীর সঙ্গে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

তার ভাষ্য, ‘ইলহাম হওয়ার পর এত তাড়াতাড়ি কাজ শুরু করতে পারব, এটা ধারণা ছিল না। থ্যাংকস টু ফারুকী! ও আমাকে সেই আত্মবিশ্বাসটা দিয়েছে যে আমি আবার ফিট হয়ে কাজ করতে পারব। ফারুকী খুব ভালো ডিরেক্টরের পাশাপাশি ভালো অভিনেতা আগে থেকেই ছিল।

কিন্তু সেটা ক্যামেরার পেছনে। এখন সেটি সবার সামনে চলে এলো আরকি। এ জন্য এখন একটু ভয় লাগছে! অন্য ডিরেক্টর যদি ওকে নিয়ে কাজ শুরু করে, ও যদি নায়ক হয়ে যায়, তখন কী হবে!’ শুধু অভিনয় নয়, এই সিনেমার চিত্রনাট্যও একসঙ্গে লিখেছেন ফারুকী-তিশা দম্পতি। তাই কাজটি তাদের কাছে বিশেষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!