Thursday, April 25
Shadow

বুঝে শুনেই চলচ্চিত্রে অভিনয় করবো: নীলাঞ্জনা

নীলাঞ্জনা

বুঝে শুনেই চলচ্চিত্রে অভিনয় করবো: নীলাঞ্জনা

প্রায় পাঁচ বছর আগের কথা। দুরু দুরু বুকে ক্যামেরার সামনে হাজির হয়েছিলেন এক কিশোরী। মিডিয়া নামের যে অবাক রূপকথা জগতের ঘোরে কাটছিল এতদিন তার দিনরাত- সব যেন চোখের সামনে বাস্তব হয়ে ধরা দিয়েছে। ২০১৪ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় শীর্ষস্থান দখল করতে না পারলেও দ্বিতীয় রানার আপ নির্বাচিত হয়েও মডেলিং আর অভিনয় প্রতিভা দিয়ে মিডিয়ার স্বতন্ত্র অবস্থান গড়ে নিতে সময় লাগেনি তার। এরপর রচিত হয় তার শুধু এগিয়ে যাওয়ার গল্প। বলছি, মডেল অভিনেত্রী নীলাঞ্জনা নীলার কথা।

 

ক্যারিয়ারে তার টার্নিং পয়েন্ট ছিল ‘সেভেন আপ’-এর বিজ্ঞাপন। এই কাজটি তাকে অন্যরকম পরিচিতি পাইয়ে দেয়। কখনও ভেবেছিলেন মডেলিং দিয়ে এত সহজেই পরিচিতি পাবেন? না, এমনটিই কখনই ভাবিনি। একটি বিজ্ঞাপনে এত পরিচিতি পাওয়া যায় তা ‘সেভেন আপ’-এ মডেল হওয়ার পরই বুঝেছি। ওই সময় টিভিসির পাশাপাশি এর স্টিল অ্যাডে ছেয়ে যায় পুরো বাংলাদেশ। যে প্রান্তেই যাই না কেন চারদিকে শুধু আমার আমিকেই দেখি। এ এক অন্যরকম ভালো লাগা ছুঁয়ে গিয়েছিল আমাকে।

সেভেন আপের এই বিজ্ঞাপনটিতে নিজেকে একেবারেই ভিন্নভাবে উপস্থাপন করেন নীলাঞ্জনা । ফলে তাকে নিয়ে নতুন করে কাজ শুরু করার চিন্তাভাবনা করেন নির্মাতারা। বিজ্ঞাপন, নাটক, চলচ্চিত্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, মিউজিক ভিডিওতে ভিন্ন ভিন্ন আঙ্গিকে অভিনয় ব্যস্ততায় দিন কাটানো শুরু হয় মডেল অভিনেত্রী নীলার। মডেলিং কিংবা অভিনয় কোনটি প্রাধান্য পায় এ সময়ের ব্যস্ত শিল্পী নীলার কাছে? এ প্রসঙ্গে তিনি বলেন, সেভেন আপের বিজ্ঞাপনটি দর্শকের কাছে আমাকে পরিচিত করেছে। তাই তো মডেলিং আমার কাছে অন্যরকম একটি স্থান দখল করে আছে। এটি আমার প্রথম ভালোবাসা ভালো লাগার জায়গা। তবে আমি কেবল মডেলিংয়ে ক্যারিয়ার গড়তে চাই না বলেই অভিনয়ে নিয়মিত হয়েছি। কারণ আমি অভিনেত্রী হিসেবেই নিজেকে গড়ে তুলতে চাই। এই সময়ে অভিনয়ের ফাঁকে এখন ব্যাটে-বলে মিলে গেলে বিজ্ঞাপনে কাজ করছি।

 

নীলা অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল ‘গহীন বালুচর’। এটি পরিচালনা করেছেন বদরুল আনাম সৌদ। চলচ্চিত্রটি ব্যবসায়িকভাবে সফলতা অর্জন না করলেও এতে ‘নিশি’ চরিত্রে নীলার অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করেছে। পরবর্তী ছবিতে অভিনয়ের ব্যাপারে কী ভাবছেন নীলা? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘প্রথম ছবিতেই দর্শক আমাকে গ্রহণ করেছেন। তাই বুঝে শুনেই নতুন ছবিতে কাজ করতে চাই। ভালো গল্প-চরিত্র পেলেই নতুন ছবিতে অভিনয়ের কথা ভাবব।

তাই আপাতত ছোটপর্দায় নিজের উপস্থিতি ধরে রাখতে চাই।’ সুঅভিনয় দিয়ে তিনি এখন ছোটপর্দার নিয়মিত মুখের একজন। নীলা তার কথার সঙ্গে কাজের মিল রেখেছেন। বর্তমানে ছোটপর্দায় মনোযোগী তিনি। তাই তো ক্যারিয়ারের এই অল্প সময়ে মিড নাইট ব্ল্যাক কফিতে ‘মেহেক’, সম্পর্কের বাইরে ‘নুসরাত’, প্রাণপ্রিয় পত্নীতে আঁখি, বিহগ বালিকায় নীরা, গল্প ভুলে গেছিতে ‘নীলা’ চরিত্রে দর্শকদের নজর কেড়েছেন তিনি।

সম্রাটের পরিচালনায় সম্প্রতি ‘কিউপিড’ নামে একটি একক নাটকে অভিনয় করেছেন। পাশাপাশি বদরুল আনাম সৌদের পরিচালনায় ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ নামে নতুন একটি ধারাবাহিকে কাজ শুরু করেছেন তিনি। এতে তার সহশিল্পী তানভীর। এ ছাড়াও আসছে রোজার ঈদে কয়েকটি নাটকে অভিনয় করবেন বলে আভাস দিলেন এই মডেল অভিনেত্রী। অভিনয় নিয়ে ভিন্ন চিন্তাধারার নীলা সবসময়ই ভিন্ন ধাঁচের চরিত্রে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তার মতে, ১০ টি গৎ বাঁধা কাজের চেয়ে একটি ব্যতিক্রমী কাজ ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!