Tuesday, April 30
Shadow

রাধিকা আপ্তে মুম্বাই ছেড়ে যাবেন? (ছবিসহ)

রাধিকা আপ্তেরাধিকা আপ্তে নাকি মুম্বাই ছেড়ে যেতে চান। জানালেন, সাত থেকে আট মাস মুম্বাই ছেড়ে দূরে কোথাও চলে যেতে চান। কেন? সম্প্রতি নেহা ধুপিয়ার চ্যাট শো ‘নো ফিল্টার নেহা’তে অতিথি হয়ে আসেন তিনি। বললেন, কাজ করতে এখন আর ভালো লাগছে না। বুঝতে পারছেন, মানসিকভাবে তিনি ততটা সুস্থ নন। মানসিকভাবে একেবারেই ভেঙে পড়েছেন। আর মুম্বাইয়ে যাঁদের সঙ্গে কাজ করছেন, তাঁদের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন না। সবার কাছে নিজেকে ‘অপ্রয়োজনীয়’ বলে মনে করছেন।

রাধিকা আপ্তে‘নো ফিল্টার নেহা’ অনুষ্ঠানে রাধিকা আপ্তে আরও বললেন, তাঁর জন্ম তামিলনাড়ু রাজ্যের ভেলোর শহরে। তবে বড় হয়েছেন পুনেতে। মুম্বাই এসেছিলেন একদম একা। উদ্দেশ্য, চলচ্চিত্রে অভিনয়। কিন্তু তা কীভাবে সম্ভব? কারণ মুম্বাই কিংবা বলিউড সম্পর্কে তাঁর কোনো ধারণা ছিল না। এখানে বন্ধু দূরের কথা, কারও সঙ্গেই তাঁর চেনা ও জানাশোনা ছিল না। কোনো কাস্টিং ডিরেক্টরকে চিনতেন না। কোথা থেকে শুরু করবেন, বুঝে উঠতে পারছিলেন না। ওই সময় অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। চলে যান পুনেতে, বাবা-মার কাছে।

রাধিকা আপ্তে

রাধিকা আপ্তেকয়েক মাস পর যখন ফিরে আসেন, তখন রাধিকা আপ্তের সামনে অনেকগুলো রাস্তা। শুরুতে ২০০৫ সালে একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন ‘ওয়া! লাইফ হো তো অ্যায়সি’ ছবিতে। এরপর লম্বা বিরতি। বলিউডে কাজ শুরু করার আগে মঞ্চে মারাঠি নাটকে অভিনয় করেন রাধিকা আপ্তে। পুনের প্রখ্যাত নাট্যকার মোহিত তাকালকরের নাটকের দলের সঙ্গে যুক্ত ছিলেন। ‘বোম্বে ব্ল্যাক’ নাটকে তাঁর অভিনয় দেখে মুগ্ধ হন অভিনেতা রাহুল বোস। তিনি এই নায়িকার ব্যাপারে পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরীর সঙ্গে আলোচনা করেন। ২০০৯ সালে এই পরিচালকের বাংলা ছবি ‘অন্তহীন’-এ রাধিকা আপ্তে অভিনয় করেন অপর্ণা সেন, শর্মিলা ঠাকুর আর রাহুল বোসের সঙ্গে। দারুণ মেধাবী এক অভিনেত্রীকে খুঁজে পায় চলচ্চিত্র। তাঁর সামনে খুলে যায় বলিউডের দরজা। এরপর তিনি হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম, বাংলা, মারাঠি ও ইংরেজি ভাষার ছবিতে অভিনয় করেছেন। এখন অভিনয় করছেন ওয়েব সিরিজে।

রাধিকা আপ্তেরাধিকা আপ্তে অভিনয় দিয়ে নিজেকে প্রমাণ করেছেন সিনেপাড়ায়। গুণী শিল্পী হিসেবে পেয়েছেন স্বীকৃতি। পূর্ণদৈর্ঘ্য থেকে স্বল্পদৈর্ঘ্য—অভিনয় তাঁকে নিয়ে এসেছে আলোচনায়। এবার রাধিকার অভিষেক হতে যাচ্ছে হলিউডের সিনেমায়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার গল্প নিয়ে তৈরি হবে চলচ্চিত্রটি। রাধিকাকে এতে দেখা যাবে ওই সময়ের এক গুপ্তচরের চরিত্রে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার কয়েকজন গুপ্তচরের জীবন নিয়ে এই চলচ্চিত্রের গল্প। এই গুপ্তচরেরা ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের গোপন সেনাবাহিনীর সদস্য ছিলেন। তা ছাড়া ব্রিটিশ চলচ্চিত্রকার উইন্টার বটমের চলচ্চিত্র ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর জন্যও প্রস্তুত রাধিকা আপ্তে। সেখানে তিনি অভিনয় করবেন দেব প্যাটেলের সঙ্গে।

 

বাংলায় শিশুদের জন্য শিক্ষামূলক ও মজার ভিডিওর জন্য সাবসক্রাইব করুন এই চ্যানেল

রণবীরের আগে যাঁদের সঙ্গে প্রেম ছিল দীপিকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!