Thursday, May 2
Shadow

প্রতিদিন শিখি, প্রতিদিন ভয়ে থাকি : ক্যাটরিনা

ক্যাটরিনা
ক্যাটরিনা

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ বলেছেন, ‘জিরো’ ছবিতে তাঁর চরিত্রটি অন্য কোনো ইন্ডাস্ট্রি থেকে অনুপ্রাণিত নয়। খবর বেরিয়েছিল, হলিউড অভিনেতা ডেমি মুর ও লিন্ডসে লোহান দ্বারা অনুপ্রাণিত তাঁর চরিত্রটি।

‘আনন্দ স্যার, হিমাংশু (ছবির লেখক) ও আমি মিলে চরিত্রটি সৃষ্টি করি, আর এটাই একমাত্র অনুপ্রেরণা। অন্য কোনো ইন্ডাস্ট্রি থেকে তা অনুপ্রাণিত নয়। আনন্দ স্যারের মতে, চরিত্রটির জন্য আমার সবকিছুই ছিল,’ ছবিতে নিজের চরিত্র সম্পর্কে এ কথা বলেন ক্যাটরিনা।

এ ছবি থেকে কী শিক্ষণীয় ছিল, জিজ্ঞেস করা হলে ক্যাটরিনা বলেন, ‘প্রতিদিন আমি কিছু না কিছু শিখি। প্রতিদিন ভয়ে থাকি। এ ছবি থেকে আমি প্রচুর শিখেছি। আমরা একসঙ্গে কিছু সৃষ্টি করতে চেয়েছি। অভিনেতা হিসেবে, পারফরমার হিসেবে অনেক শিখেছি।’ ‘জিরো’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে রোমান্স দৃশ্যে দেখা যাবে আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফকে।

একই ধরনের মন্তব্য করেন কিং খানও। বলেন, ‘এটা একদম ব্যতিক্রমী প্রেমের গল্প। এটা প্রকৃত ভালোবাসার গল্প এবং শুধু একজনের কল্পনা পূরণের গল্প নয়।’

এ ছবিতে কি একজনেরই বিজয় দেখানো হবে? পরিচালক আনন্দ এল রাই বলেন, কীভাবে একজন মানুষ নিজের সঙ্গে লড়াই করে বিজয়ের পথ তৈরি করছে, এ ছবিতে তা-ই দেখানো হবে।

আনন্দ বলেন, ‘এটা একজন সাধারণ মানুষের বিজয়। ছবির নাম রাখা হয়েছে জিরো, কারণ আমাদের জীবনে অনেক কিছুই ঘটে, যা শুধু দেখে যেতে হয়, এড়িয়ে যেতে হয়। সম্পর্কের ক্ষেত্রেও এটা প্রযোজ্য। আমরা অনেক সময় পাব বলেই সম্পর্কে জড়াই। এ ছবির গল্প এমন, যেখানে একজন নিজের সঙ্গে লড়াই করে বিজয়ের পথ তৈরি করছে।’

ছবিতে শাহরুখ বামন চরিত্রে অভিনয় করেছেন। এ চরিত্রটি রূপায়ণের জন্য ভিজ্যুয়াল ইফেক্টস (ভিএফএক্স) ব্যবহার করা হয়েছে। মনে হচ্ছে ভিএফএক্স বলিউডকে বদলে দেবে, এমন মত দিয়ে শাহরুখ বলেন, ‘এখানে প্রযুক্তিই সবকিছু, প্রযুক্তি স্বপ্নদর্শী পরিচালকের স্বপ্ন পূরণে সাহায্য করবে।’

‘জিরো’ ছবিতে আনুশকার চরিত্রটি খুবই চ্যালেঞ্জিং, যিনি সেরিব্রাল পালসি রোগে আক্রান্ত বিজ্ঞানী। আনুশকা বলেছেন, চরিত্রটির প্রয়োজনে মধ্যবিরতি ছাড়া তাঁকে সারা দিন হুইলচেয়ারে বসে থাকতে হয়েছে।

‘সেটে যেতাম ও বসতাম এবং একমাত্র উঠতাম লাঞ্চ বিরতির সময়। এ ছাড়া সেটে সব সময় হুইলচেয়ারে বসে থাকতাম,’ বলেন ‘পিকে’ অভিনেত্রী আনুশকা।

‘জিরো’ ট্রেইলারটি এ পর্যন্ত প্রায় সাড়ে ছয় কোটি দর্শক দেখেছেন। শাহরুখ খান এ ছবিতে বামন চরিত্রে অভিনয় করেছেন, নাম বাওয়া সিং। কিং খান তাঁর বাওয়া সিং চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন।

এ ছবিতে সুপারস্টার সালমান ছাড়াও বিশেষ দৃশ্যে দেখা যাবে প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী, কাজল, কারিশমা কাপুর, রানি মুখার্জিসহ অনেককে। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘জিরো’। সূত্র : মিড-ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!