Thursday, March 28
Shadow

বিটিএস সম্পর্কে জেনে নিন বিস্তারিত

বিটিএস সম্পর্কেবিটিএস (BTS)-এর পুরো নাম হলো “Bangton Boys”। ৭ সদস্য বিশিষ্ট দক্ষিণ কোরিয়ার বয় ব্যান্ড এটি। যা বর্তমানে দুনিয়া মাতিয়ে রাখছেন তাদের মনমুগ্ধকর কে-পপ সংগীত এবং মন মাতানো নাচ দিয়ে। জেনে নিন বিটিএস সম্পর্কে নানা তথ্য।

যারা বিটিএস এর ফ্যান অথবা ভক্ত, তাদেরকে বিটিএস আর্মি বলা হয়। পুরো বিশ্ব জুড়ে বিটিএস আর্মির সংখ্যা প্রায় ৪ কোটিরও বেশি।

জনপ্রিয় দক্ষিণ কোরিয়ার সিওল এ ২০১০ সালে আত্মপ্রকাশ করা এই বয় ব্যান্ড-এর ভক্তদের মধ্যে বেশিরভাগই কিশোর-কিশোরী ও তরুণ প্রজন্ম। ২০১৩ সালে ঠু কুল ফর স্কুল নামক তাদের প্রথম আ্যালবাম প্রকাশ পায়। তাদের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে তাদের নাচ এবং অসাধারণ পরিবেশন। তারপর থেকেই একের পর হিট গানের আ্যলবামের মাধ্যমে বিটিএস তাদের আকর্ষণীয় নাচ, পোশাক এবং চাকচিক্য দিয়ে ভক্তদের মন জয় করেন এবং বিপুল পরিচিতি লাভ করেন।

বিটিএস ব্যান্ড এর সদস্য সংখ্যা ৭জন। প্রত্যেকেই অত্যন্ত প্রতিভাবান শিল্পী। সকলেই খুব চমৎকার ড্যান্সার। তাদের মধ্যে কেউবা র‍্যাপার কেউবা ভোকালিস্ট/ ভিজুয়াল। সদস্যদের লিডার বা প্রধান হলেন কিম নামজুন। এছাড়াও বাকিরা হলেন জিন, সুগা, জে-হপ, জিমিন, ভি এবং জংকুক। কারো থেকে কেউ কোনো অংশে কম নয়। বিটিএস আর্মিদের কাছে কেউ একটু বেশি প্রিয়, কারো কাছে আবার সবাই সমান।

বিটিএস এর জনপ্রিয় কিছু গান।

২০১৩ সাল থেকে বিটিএস পথ চলা শুরু করে এবং বর্তমানে মিউজিক বিষয়ক সব ধরনের রেকর্ড ভেঙে জনপ্রিয়তার শীর্ষে।তারা নিজেরাই তাদের গান লিখেন এবং সুর করেন। তাদের গান এবং গানের ভিডিও তে মিলিয়ন-বিলিয়ন ভিউস।

বিলবোর্ডে সবচেয়ে বেশি শোনা হয়েছে এমন গানের লিস্টে রয়েছে বিটিএস।

 

বিটিএস সম্পর্কে আরও কিছু তথ্য

 

বিটিএস এর হিট গানগুলোর মধ্যে রয়েছে-

১. বাটার

২. ডায়নামাইট

৩. ফেইক লাভ

৪. ডিএনএ

৫. বয় উইত লাভ

৬. আইডল

৭. সেইভ মি

৮. নট টুডে

বিটিএস এর ডাইনামাইট গানটি ইউটিউবে বের হওয়ার ২৪ ঘন্টার মধ্যে ১০০ মিলিয়ন ভিউস পেয়ে রেকর্ড ভাঙে। তারা একেরপর এক আ্যলবাম বের করে তারা বিশ্ব সংগীত এর ইতিহাসে বিপ্লব ঘটিয়ে যাচ্ছেন।

 

বিটিএস এর যত অর্জন

  • ২০২০ সালে তাদের প্রকাশিত আ্যলবাম “বি” বিলবোর্ডের শীর্ষ স্থান দখল করে। এমনকি এটি ইতিহাস এর প্রথম ব্যান্ড হিসেবে এই রেকর্ড ব্রেক করেন।
  • টুইটারে সর্বোচ্চ ফলোয়ারস ধারী কোরিয় একাউন্ট বিটিএস এর। তাদের ফলোয়ারস সংখ্যা ১৮ মিলিয়ন।
  • ২০১৬ সালে ফোর্বস ম্যাগাজিনে সবচেয়ে বেশি টুইট করা হয়েছিল বিটিএস ব্যান্ডকে নিয়ে।
  • ২০১৭ সালে তাদেরকে নিয়ে সর্বোচ্চ টুইট করা হয়। এমনকি তা ছাড়িয়েছে ডোনাল্ড ট্রাম্প এবং জাস্টিন বিবারকে।
  • ২০১৭ সালে তারা বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড আয়োজিত টপ সোশ্যাল আর্টিস্ট অ্যাওয়ার্ড অর্জন করে।
  • ২০২০ সালের অক্টোবর মাসে আয়োজিত বিটিএস এর ভার্চুয়াল কনসার্টে ১০ লক্ষ্যের বেশি টিকিট বিক্রি করা হয়েছে। যেটি ৬০০ কোটির বেশি মুল্য অর্জন করেছেন।
  • ৫ মার্চ ২০২১ বিটিএস শিশুদের প্রতি সহিংসতা, অবহেলা বন্ধ করতে এবং তাদের সুস্থতা এবং সুরক্ষার লক্ষ্যে ইউনিসেফ এর শুভেচ্ছা দূত হয়।
  • বিটিএস তাদের পেশাগত কাজ ছাড়াও বিভিন্ন সামাজিক এবং মানবিক কর্মকান্ডের সর্বদা জড়িত থাকেন। পিছিয়ে নেই তাদের আর্মিরাও। বিটএস আর্মিরা বিভিন্ন সামাজিক সেবামূলক কাজে তৎপর থাকেন তাদের প্রিয় দলের মতই।

দেখুন বিটিএস এর জনপ্রিয় গান বাটার

বিটিএস সম্পর্কে লিখেছেন অরফিয়াস নিজাম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!