Thursday, March 28
Shadow

বলিউড তারকাদের যারা প্লাস্টিক সার্জারি করিয়েছেন

বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রী আছেন যারা সৌন্দর্যের পেছনে ঢেলে চলেছেন কাড়ি কাড়ি টাকা। কেউ কেউ আবার এতই টেনশনে থাকেন যে অনায়াসে বসে পড়েন ছুরি-কাঁচি কিংবা ঝুঁকিপূর্ণ বোটক্স-এর নিচে।

টিন
Anushka sharma

আনুশকা শর্মা

মিষ্টি হাসির জন্য আগে থেকেই জনপ্রিয় আনুশকা শর্মা। ২০১৪ সালে ‘কফি উইথ করন’ অনুষ্ঠানে হুট করে তার বদলে যাওয়া ‘পাউটি ঠোঁট’ ধরা পড়ে। এরপরই আনুশকার ঠোঁট হয়ে যায় ভাইরাল। ওই সময় চুপই ছিলেন অভিনেত্রী। ২০১৬ সালে একটি সাক্ষাৎকারে লিপজব অর্থাৎ ঠোঁটের সার্জারির প্রসঙ্গে আনুশকা বলেন ‘বম্বে ভেলভেট’ ছবির জন্য এমনটা করতে হয়েছিল তাকে। সোজাসাপটা এও বলেছিলেন, ‘আমি মানুষ, নিখুঁত নই।’

saif ali khan
saif ali khan

সাইফ আলী খান

বয়সের সঙ্গে বাধা হয়ে দাঁড়ায় বলিরেখা। তবে পঞ্চাশোর্ধ সাইফ আলীকে এখনও অতটা বয়স্ক মনে হয় না। রহস্য লুকিয়ে আছে বোটক্সে। সাধারণত মুখের বলিরেখা কমাতে সূঁচের মাধ্যমে এটি চেহারায় প্রয়োগ করা হয়। অ্যান্টি এজিং-এ বহুল ব্যবহৃত এ বস্তু হলিউডেও বেশ জনপ্রিয়। একবার বোটক্স নিলে নাকি ত্বকের বয়স অন্তত ১০ বছর কমে!

প্রিয়াঙ্কা
Priyanka Chopra

প্রিয়াঙ্কা চোপড়া

২০০০ সালের ঘটনা। নাকের সার্জারির পর আচমকা অন্যরকম লাগছিল প্রিয়াঙ্কার মুখ। আসল কাহিনী জানা গেল তার ‘আনফিনিশড’ বইতে। নাকের সমস্যার কারণে অস্ত্রোপচারের জন্য ডাক্তারের কাছে গেলে দুর্ঘটনাক্রমে তার নাকের ব্রিজ ভেঙে যায়। ফলে চেহারাই বদলে গিয়েছিল প্রিয়াঙ্কার। এরপর নাক ঠিক করতে বেশ কয়েকটি সার্জারি করাতে হয়েছিল তাকে।

shahid kapoor
shahid kapoor

 

শহীদ কাপুর

শোনা যায় নিজের নাক ঠিক করতে রাইনোপ্লাস্টির শরণাপন্ন হয়েছিলেন শহীদ কাপুর। রাইনোপ্লাস্টি হলো এমন এক অস্ত্রোপচার যা নাকের আকার ঠিক করতে করা হয়।

Aishwarya rai
Aishwarya rai

ঐশ্বরিয়া রাই বচ্চন

সবেমাত্র ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির টিজার মুক্তি পেয়েছিল। সেখানে ঐশ্বরিয়ার লুক দেখেই বিটাউনে শোরগোল পড়ে গিয়েছিল। পরিচালক করন জোহরের এক অনুষ্ঠানে অভিনেতা ইমরান হাশমি তো বলেই বসলেন ঐশ্বরিয়ার ভুবন ভোলানো সৌন্দর্য নাকি ‘প্লাস্টিকের মতো’। বেশ খেপেছিলেন সাবেক এই বিশ্বসুন্দরী। তবে তিনিও যে প্লাস্টিক সার্জারি করাতে পারেন, সেটার ইঙ্গিত দিয়েছিলেন ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে।

akshay khanna hair
akshay khanna

সালমান খান থেকে অক্ষয় খান্না

বলিরেখার পাশাপাশি তারকাদের আরেক ভয় চুল নিয়ে। ক্যারিয়ারের উঠতি সময়ে অক্ষয় খান্নার সব চুল পড়ে যাচ্ছিল। তাই হেয়ার ট্রান্সপ্ল্যান্টেশন তথা চুল প্রতিস্থাপন করতে হয়েছিল তাকে। একই কাজ করেছেন সালমান খান ও রণবীর কাপুরও।

aamir khan aging
aamir khan

আমির খান

পারফেকশনিস্ট আমির খান শুধু অভিনয় নয়, নিজের গড়নেও খুঁত চান না। তাই বলিরেখা সরাতে তিনিও প্লাস্টিক সার্জনের কাছে ধরনা দিয়েছিলেন।

ফিটনেস

শিল্পা শেঠী

৪৬ বছর বয়সী এ অভিনেত্রী এই বয়সেও টেক্কা দেওয়ার ক্ষমতা রাখেন অনেক নতুন অভিনেত্রীকে। আর এর জন্য ছুরি-কাঁচির নিচে নিজেকে সঁপে দিতে হয়েছিল তাকেও। বিশেষ করে নাকের আকার নিয়ে কখনই খুশি ছিলেন না শিল্পা। এ পর্যন্ত দু’বার নাকে অস্ত্রোপচার করিয়েছেন। মুখের আরও কিছু অংশেও সার্জারি করিয়েছেন বলে শোনা গেছে। করিয়েছেন স্কিন ট্রিটমেন্টও।

শাহরুখ খান

বলিউড বাদশাহ শাহরুখ খান আজও স্ক্রিনে চাইলে সেই ২০ বছর আগের শাহরুখ বনে যেতে পারেন অনায়াসে। এর জন্য তাকেও হাত পাততে হয়েছে বোটক্সের কাছে। এ ছাড়া কয়েকবার সার্জারিও করিয়েছেন কিং খান।

 

লিখেছেন: মুসাররাত আবির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!