Saturday, April 27
Shadow

টিনএজার টিপস : এই শীতে রুক্ষতাকে বলো বাই

শীতেনভেম্বর মাসের মাঝামাঝি… তোমাদের ত্বকে নিশ্চয়ই টান ধরতে শুরু করেছে, ফাটতে শুরু করেছে ঠোঁটও। ঝটপট ময়শ্চারাইজ়ার লাগিয়েও নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না! আমরা নিয়ে এলাম শীতে ফ্ল-লেস স্কিনের মারকাটারি ঘরোয়া টিপস।

১। মধু আর দুধের প্যাক: শীতে ত্বক কিন্তু খুব তাড়াতাড়ি শুকিয়ে রুক্ষ হয়ে যায়। তাই এই প্যাকটা কাজে লাগতেই পারে। ১ চামচ মধু ও ২ চামচ কাঁচা দুধ মিশিয়ে তুলোয় করে সারা মুখে ভাল করে লাগাও। শুকিয়ে গেলে হালকা গরম জলে ধুয়ে নিতে পারো।

 

২। সানফ্লাওয়ার অয়েল: শুনে নিশ্চয়ই অবাক হচ্ছ? কিন্তু সানফ্লাওয়ার অয়েলে থাকা ভিটামিন আর ফ্যাটি অ্যাসিড তোমার ড্রাই স্কিনের সমাধান এক নিমেষে করে দিতে পারে। কয়েক ফোঁটা সানফ্লাওয়ার অয়েল নিয়ে ভাল করে মুখে ম্যাসাজ করে নাও। এটা কিন্তু স্কিনেই রেখে দেবে, ধোওযার দরকার নেই। আর স্নানের আগে সারা গায়েও এটা মাসাজ করে নিতে পারো।

 

৩। অ্যাভোকাডো আর মধু: অ্যাভোকাডো পাওয়া একটু কঠিন হলেও তোমার ত্বকের যত্নে এটা দারুণ কাজে দেয়। ত্বককে আর্দ্র আর স্মুদ করতে কিন্তু এর জুড়ি নেই। অর্ধেক অ্যাভোকাডোর শাঁস আর ২ চামচ মধু ভাল করে চটকে সেটা মুখে মেখে নাও। সপ্পাহে একদিন করলেও উপকার পাবে।

 

৪। গ্লিসারিন: শুনতে যতই আজব লাগুক না কেন, শীতে গ্লিসারিন কিন্তু মাস্ট। গ্লিসারিন তুলোয় করে সারা মুখে মেখে নাও। আর পা ফাটার সমস্যা থাকলেও কিন্তু গ্লিসারিন কাজে লাগাতে পারো অনায়াসে।

 

৫। আমন্ড ও দুধ: শীতে তোমার ত্বককে যদি নরম আর মসৃণ করতে চাও, তা হলে ১ চামচ আমন্ড গুঁড়ো আর ২ চামচ দুধ নিয়ে প্যাক বানিয়ে মুখে মেখে নিতে পারো। একদিন ছাড়া-ছাড়া এটা করলে ফল পাবে।

 

আর শীতে যাই করো না কেন, ময়শ্চারাইজ়ার ছাড়া কিন্তু এক মুহূর্তও নয়!

স্তনের প্রতি কেন এত আগ্রহ ছেলেদের, জানুন গবেষণা কী বলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!