Sunday, April 28
Shadow

চুলের যত্নে ঘরোয়া উপায়ে হেয়ার স্পা

বর্ষাকালে চুল তার স্বাভাবিক সতেজতা হারিয়ে ফেলে। তাই বাড়িতেই বানিয়ে ফেলো হেয়ার স্পা করার উপকরণ।

বর্ষাকাল আসছে। এইসময় চুল তার স্বাভাবিক সতেজতা হারিয়ে ফেলে। এই সময় চুলের দরকার যথাযথ পুষ্টি। তাই বাড়িতেই বানিয়ে ফেলো হেয়ার স্পা করার উপকরণ।

 

অলিভ অয়েল হেয়ার স্পা ট্রিটমেন্ট

তিন টেবিল চামচ অলিভ অয়েল নাও। তারপর তেলটাকে স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসেজ করো। তারপর একটি গরম জলের পাত্র টেবিলে রেখে তোয়ালে ঢাকা দিয়ে চুলে গরম ভাপ নাও। ১০ মিনিট ভাপ নেওয়ার পর তোয়ালেটাকে ওই গরম জলে ডুবিয়ে জল ঝরিয়ে মাথায় জড়িয়ে রাখো। ১৫ মিনিট রেখে হালকা শ্যাম্পু করে ধুয়ে নাও।অলিভ অয়েল চুলের জন্য দারুণ কন্ডিশনার। সপ্তাহে দু’বার এটা করতে পার।

 

ডিমের হেয়ার স্পা ট্রিটমেন্ট

একটা পাত্রে ডিম ও নারকেল তেল ভালভাবে মিশিয়ে দাও। একটি পাত্রে গরম জল নিয়ে তাতে তোয়ালে ঢাকা দিয়ে চুলের ভাপ নাও। ১০ মিনিট স্টিম নেওয়ার পর ডিম ও নারকেল তেলের প্যাক-টি চুলে ভাল করে লাগিয়ে নাও। ২০ মিনিট মাস্ক রাখার পর হালকা ঠান্ডা জলে চুল ধুয়ে নাও। ডিমের মধ্যে থাকে প্রোটিন, যা চুলের গ্রোথে সহায়তা করে। সপ্তাহে একবার এটা করতে পার।

 

কলার হেয়ার স্পা

দুটো পাকা কলাকে ব্লেন্ডারে ব্লেন্ড করে নাও। তারপর তাতে দুই টেবিল চামচ অলিভ অয়েল দাও। একটি পাত্রে গরম জল নিয়ে তাতে তোয়ালে ঢাকা দিয়ে চুলে স্টিম নাও। ১০ মিনিট স্টিম নেওয়ার পর কলা ও অলিভ অয়েলের প্যাকটি চুলে ভাল করে লাগিয়ে নাও। ৩০ মিনিট রেখে ঠান্ডা জলে শ্যাম্পু করে নাও। কলার মধ্যে থাকে ভিটামিন, যা চুলে পুষ্টি যোগায়।সপ্তাহে এক-দু’বার এটি ব্যবহার করতে পার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Please disable your adblocker or whitelist this site!

error: Content is protected !!