Thursday, December 2
Shadow

অনলাইনে আয় করার আইডিয়া | অনলাইনে ইনকাম করুন

অনলাইনে আয় করার আইডিয়া | অনলাইনে ইনকাম করুনপ্রথাগত চাকরির বাইরে অনলাইনে আয় করার আইডিয়া আছে অনেক| এর মধ্যে কিছু খুব লাভজনক এবং কিছু কম। অনলাইনে আয় করার মতো কিছু আইডিয়ার কথা শোনা যাক এবার।

 

অনলাইন চাকরির বাজার

ফ্লেক্সজবস হল একটি অনলাইন চাকরির বাজার যা ছোটখাট চাকরিতে ভরা। যারা অনলাইনে ফুল-টাইম বা পার্ট-টাইম কাজ খুঁজছেন তাদের জন্য সুযোগ এনে দিতে পারে এটি।

 

জরিপ হতে পারে সহজে অনলাইনে আয় করার আইডিয়া 

অনলাইনে আয় করতে প্রতিদিন কয়েক মিনিটের অতিরিক্ত সময় ব্যয় করলে একটি সম্মানজনক অর্থ আয় করতে পারবেন। ইনবক্সডলারস সেরা জরিপ সাইটগুলির মধ্যে একটি। এখানে সাইন আপ করলেই $20 বোনাস পাবেন। সেইসাথে রেফারিং বন্ধুদের থেকেও আছে আয় করার সুযোগ। কাজ করতে পারেন SurveyJunkie এবং Ipsos I-Say এদের সঙ্গে।

 

ডেটা এন্ট্রি

অনলাইনে কী কাজ করা যায় এমনটা ভাবলেই সবার আগে আসে ডাটা এন্ট্রির কাজ। এটি খুব একটা লাভজনক নয়, তবে আপনি যদি সহজে কিছু অর্থ উপার্জন করতে চান তবে এটি বিবেচনা করার মতো কিছু হতে পারে। Axion Data Services, DionData Solutions এবং DataPlus হলো ডাটা এন্ট্রির কাজের কিছু নিয়োগকর্তা।

 

ট্রান্সক্রিপশন (অডিও ফাইলগুলিকে পাঠ্যে রূপান্তর করা)

ট্রান্সক্রিপশন ডাটা এন্ট্রির মতই, কিন্তু এক উৎস থেকে অন্য তথ্যে রূপান্তর করার পরিবর্তে, এটি অডিও ফাইলকে টেক্সটে রূপান্তর করবে। তাই দ্রুত এবং নির্ভুলভাবে লিখতে সক্ষম হওয়াটা অপরিহার্য। Scribie, Transcribe Me, এবং Rev ট্রান্সক্রিপশন ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন। প্রথমে খুব বেশি অর্থ না এলেও দ্রুত টাইপ করতে শিখলে আপনার উপার্জন বাড়বে।

 

ভার্চুয়াল বা ব্যক্তিগত সহকারী

ভার্চুয়াল সহকারী হিসাবে, আপনি একটি কোম্পানি বা ব্যক্তির জন্য সমস্ত ধরনের কাজ করবেন, যেগুলো অনলাইনে করা যায়। বিশেষ কোনো বাধা ছাড়াই বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন। তা হতে পারে কারও শিডিউল ঠিক রাখা, গ্রাহক সহায়তা দেওয়া বা কোনো এবং হিউম্যান রিসোর্স সংক্রান্ত সেবা।

 

ভার্চুয়াল রিসেপশনিস্ট

ভার্চুয়াল সহকারী এবং ভার্চুয়াল রিসেপশনিস্টের মধ্যে কিছু ওভারল্যাপ আছে। সাধারণ রিসেপশনিস্ট শুধু ফোন কলের উত্তর দেয় এবং প্রাথমিক প্রশাসনিক কাজগুলি সম্পূর্ণ করার ওপর ফোকাস করেন। ভার্চুয়াল রিসেপশনিস্ট হলে আপনি আরও অনেক সেবা যোগ করতে পারবেন।

 

কাস্টমার সার্ভিস এজেন্ট

একজন গ্রাহক পরিষেবা এজেন্ট ভার্চুয়াল রিসেপশনিস্টের মতো একই কাজ করে। আপনি অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন, গ্রাহকদের তাদের অনুসন্ধানে সাহায্য করতে পারেন। অনলাইনে আয় করার আইডিয়া  হিসেবে এটি মন্দ নয়।

 

মানুষের জন্য জিনিস সংরক্ষণ করা

আপনার বাড়িতে বা একটি খালি গ্যারেজে জায়গা আছে, তাহলে কেন এটি থেকে কিছু অর্থ উপার্জন করবেন না? হতে পারে সেটা একটা অতিরিক্ত ঘর বা বাইরের শেড। একটি অতিরিক্ত বেসমেন্ট ভাড়া আপনাকে বছরে 20,000 টাকারও বেশি এনে দিতে পারে। অনলাইনে আয় করার আইডিয়া না হলেও এর জন্য গ্রাহক আপনি অনলাইনেই খুঁজতে পারেন।

 

প্রযুক্তিগত সহায়তা

আপনার যদি কিছু প্রযুক্তিগত জ্ঞান থাকে তবে আপনি প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের তাদের সমস্যা সমাধানে সহায়তা করতে বিশেষজ্ঞ করতে পারেন, এর মধ্যে এমন লোকেদের সাথে চ্যাট করা অন্তর্ভুক্ত থাকতে পারে যারা একটি ওয়েবপেজ ব্যবহার করতে চেষ্টা করছেন। বা কারও সফ্টওয়্যারের ত্রুটি সারাতে পারেন। অনলাইনে আয় করার আইডিয়া হিসেবে এটি দুর্দান্ত।

 

ভার্চুয়াল ট্রাভেল এজেন্ট

ভার্চুয়াল ট্রাভেল এজেন্ট হওয়ার কথা বিবেচনা করতে পারেন। ট্রাভেল এজেন্সিগুলি ভৌত ​​সত্তা হিসাবে ব্যবহৃত হতো। কিন্তু যেহেতু পরিষেবাটি সাধারণ কথোপকথন কেন্দ্রিক, তাই এটি এখন আরও সুবিধাজনক হয়ে উঠেছে। তাই অনলাইনেই ট্রাভেল এজেন্ট বা পরামর্শক হিসেবে কাজ করতে পারেন। ট্র্যাভেল প্ল্যানার ইন্টারন্যাশনাল, নেক্সিওন এবং অ্যাভোয়া সকলেই ভার্চুয়াল ট্রাভেল এজেন্ট নিয়োগ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!